তারিখ : ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা মাছের খামারে বিষ দিয়ে ৬০ লাখ টাকার ক্ষতি

ভালুকা মাছের খামারে বিষ দিয়ে ৬০ লাখ টাকার ক্ষতি,থানায় মামলা
[ভালুকা ডট কম : ৩০ নভেম্বর]
ভালুকা উপজেলায় উথুরা ইউনিয়নের মেনজেনা গ্রামের ইউপি সদস্য শহিদুল ইসলামের মাছের প্রজেক্টে দুস্কৃতিকারীরা রাতের আঁধারে বিষ প্রয়োগ করে প্রায় ৬০লাখ টাকা মাছ মেরে ফেলে। এ ঘটনায় ৬জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের করেছেন।ঘটনাটি ঘটে শুক্রবার রাতের কোনো এক সময়।

সূত্রে জানাযায়, উপজেলার মেনজেনা গ্রামের নারাঙ্গী মৌজার পৈত্রিক চার একর জমিতে একটি মাছের খামার করেন স্থানীয় শহীদ মেম্বার।এক বছর আগে খামারে সত্তোর হাজার শিং ছাড়াও বিভিন্ন প্রজাতির সাড়ে ৬লাখ মাছ ছাড়েন। এর পর থেকে খাদ্য ক্রয় করে মাছগুলোকে খাওয়াচ্ছেন তিনি।গত বৃহস্পতিবার সন্ধ্যায়  তিনি খামার দেখে বাড়িতে চলে আসেন।পরের দিন সকালে তিনি খবর পান তার খামারের মাছ মড়ে পানির উপরে ভাসছে।তাৎক্ষনিক খামারে গিয়ে দেখেন মাছসহ ব্যাঙ,সাপ,কীটপতঙ্গ মরে পানিতে ভাসছে।

ইউপি সদস্য শহিদুল ইসলাম বলেন,গত এক মাস আগে স্থানীয় ফজলুল হকসহ আরো কয়েক ব্যক্তি ওই খামারের পারের বাদ ও বানা কেটে দেন। ওই ব্যক্তিরাই তার খামারে বিষ দিয়ে সব মাছ মেরে ফেলেছেন। এতে তাঁর ষাট লাখ টাকার ক্ষতি হয়েছে। শনিবার সকালে এ বিষয়ে তিনি ভালুকা মডেল থানায় মামলা করেছেন।#  





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই