তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সুপ্রিম কোর্টের এডিডেভিড শাখার সব কর্মকর্তাকে বদলি

সুপ্রিম কোর্টের এডিডেভিড শাখার সব কর্মকর্তাকে বদলি
[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর]
দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রকাশ হবার পর সুপ্রিম কোর্টের এডিডেভিড শাখার সকল কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এ গণবদলির বিষয়টি হাইকোর্টের রেজিস্ট্রার দপ্তর থেকে গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ নিয়ে ক্ষোভ প্রকাশের পর আজ এ পদক্ষেপ গ্রহণের খবর পাওয়া গেল।

প্রধান বিচারপতির নেতৃত্বে ৫ সদস্যের আপিল বেঞ্চ এজলাসে বসার পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আদালতকে জানিয়েছিলেন, একটি মামলা সোমবার ৩ নাম্বার সিরিয়ালে থাকার কথা কিন্তু অদৃশ্যভাবে তা ৮৯ নাম্বার সিরিয়ালে চলে গেছে।

এ সময় ক্ষোভ প্রকাশ করে প্রধান বিচারপতি জানিয়েছেন, সুপ্রিম কোর্টের এফিডেভিট শাখায় সিসি ক্যামেরা বসিয়েও অনিয়ম বন্ধ করা যায়নি। তিনি বলেছেন,এফিডেভিট শাখায় সিসি ক্যামেরা বসালাম, এখন সবাই বাইরে এসে এফিডেভিট করে।

প্রধান বিচারপতি আরও বলেন, রাষ্ট্রপক্ষের অনেক আইনজীবী আদালতে আসেন না, বেতন বেশী হওয়ার কারণে এমন হচ্ছে। বেতন কম হলে তারা ঠিকই কষ্ট করে আদালতে আসতেন। এসময় ডেপুটি রেজিস্ট্রার মেহেদী হাসানকে তাৎক্ষণিকভাবে তলব করেন আপিল বিভাগ। উনি এসে তার ব্যাখ্যা দিলেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বিভাগ। তবে, আদালতে মামলার কার্যক্রমের বাইরের কথাবার্তা গণমাধ্যমে যাওয়া উচিত নয় বলেও মন্তব্য করেছে আপিল বিভাগ।

এ প্রসঙ্গে সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদ বলেন, যারা আদালতে ভুয়া এফিডেভিট দিচ্ছেন তারা এবং যারা তা গ্রহণ করছেন, তাদেরও শাস্তি হওয়া দরকার। আইনজীবীরা বলছেন, সুপ্রিম কোর্টের প্রতিটি পদে পদে দুর্নীতি। মনিটরিং বাড়ানোর পাশাপাশি প্রসাশনকে ঢেলে সাজানোর পরামর্শ তাদের।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই