তারিখ : ২২ জানুয়ারী ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিএনপিপন্থি আইনজীবীদের আচরণ ক্ষমার অযোগ্য- কাদের

আদালতে বিএনপিপন্থি আইনজীবীদের আচরণ ক্ষমার অযোগ্য-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ০৬ ডিসেম্বর]
বেগম খালেজা জিয়ার জামিন ইস্যুতে আপিল বিভাগে বিএনপিপন্থি আইনজীবীরা যে আচরণ করেছেন, তা ক্ষমার অযোগ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে আওয়ামী লীগ দাঁতভাঙ্গা জবাব দেবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। আজ (শুক্রবার) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দপ্তর উপকমিটির সভায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

খালেদা জিয়ার মুক্তিতে সরকারের কিছু করার নেই জানিয়ে তিনি বলেন, এটা কোনও রাজনৈতিক মামলা নয়, এটা হলো দুর্নীতির মামলা। তারা বলে, সরকার রাজনৈতিক কারণে খালেদা জিয়াকে মুক্তি দিচ্ছে না, বিষয়টি সত্যের অপলাপ।

আদালত প্রাঙ্গণে বিএনপিপন্থী আইনজীবীদের আচরণের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আদালত প্রাঙ্গণে তারা রণাঙ্গন সৃষ্টি করেছে। আদালতের ভেতরে হট্টগোল করেছেন। আমি মনে করি, আদালতের ভেতরে তারা যে ঔদ্ধত্য দেখিয়েছেন সেটা ক্ষমার অযোগ্য। বিএনপি আন্দোলনে ব্যর্থ ও জনগণের সমর্থন না পেয়ে সহিংসতা ও উস্কানির পথ বেছে নিয়েছে বলেই মনে করেন তিনি। নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে বিএনপির কারসাজি আছে দাবি করে তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। কেননা দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে তারা উসকানি দেবে। তারা ইন্ধন দিচ্ছে, মদদ দিচ্ছে।

খালেদা জিয়া জেলে রাজার হালে আছেন'- প্রধানমন্ত্রীর এ বক্তব্য হাসপাতাল কর্তৃপক্ষের ওপরে চাপ সৃষ্টি করেছে বলে বিএনপি মহাসচিবের অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী যখন কথা বলেন তিনি জেনেশুনেই বলেন। বিএনপি নেতারা কী বলছেন সেটা বিবেচনা করে কথা বলেন না। প্রধানমন্ত্রী যেটা বলেন সেটা নীতিগতভাবে বলেন।

শেখ হাসিনা ছাড়া আমরা দলের জন্য কেউ অপরিহার্য নই' উল্লেখ করে সাধারণ সম্পাদক বলেন, আগামী কাউন্সিলে একটি পদে কোন পরিবর্তন হবে না। সেটি হলো সভাপতির পদ। এ পদে শেখ হাসিনাই থাকবেন। অন্য যেকোনো পদে পরিবর্তন হতে পারে। সেটা নির্ভর করবে দলীয় সভাপতির ওপর।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই