তারিখ : ১৯ জানুয়ারী ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে জয়িতারা সংবর্ধিত

রাণীনগরে জয়িতারা সংবর্ধিত
[ভালুকা ডট কম : ০৯ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগরে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় আন্তর্জাতিক নারী প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে উপজেলার পাঁচ নারীকে জয়িতার পুরস্কার ও সংবর্ধনা প্রদান করা হয়েছে। দেশের অবহেলিত ও নির্যাতিত নারীদের সমাজের সামনে তুলে নিয়ে আসার লক্ষ্যে ২০১৩সাল থেকে সরকার চালু করেছে জয়িতা অন্বেষণে বাংলাদেশ নামক এই কার্যক্রম।

উপজেলার পাঁচ জয়িতারা হলেন শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী মোছা: চাঁদ আক্তার বানু, সফল জননী মোছা: শিরিনা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য মোছা: পান্না বেগম, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী মোছা: আফরোজা বেগম ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে প্রতিষ্ঠিত হওয়ার ক্ষেত্রে মোছা: রোমানা বেগম।

সংবর্ধনা উপলক্ষে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় সোমবার এক আলোচনা সভার আয়োজন করা হয়। এদিন সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল। এছাড়াও উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাকাম্বাম মাহমুদা, নির্বাচন কর্মকর্তা জায়িদা খাতুন, রাণীনগর শের-এ বাংলা সরকারি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোফাখ্খার হোসেন খাঁন পথিক, রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জহুরুল হক, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু প্রমুখ। আলোচনা সভা শেষে অতিথিরা বিজয়ী জয়িতাদের হাতে সম্মাননা হিসেবে ক্রেস্ট তুলে দেন।

আলোচনা সভায় বক্তারা বলেন নারীদেরকে ঘর থেকে বের হয়ে শিক্ষা-দীক্ষা অর্জন করে সমাজে প্রতিষ্ঠিত হওয়ার পথ দেখিয়েছেন বেগম রোকেয়া। আজ তারই পথ অনুসরন করে সমাজ ও দেশের উচ্চ স্থানে জায়গা করে নিচ্ছেন দেশের অবহেলিত নারীরা। আজ বেগম রোকেয়ার মতো নারীর জন্ম না হলে বিশ্বের নারীদের মুক্তি হতো না। তাই আসুন আমরা নারীদেরকে অবজ্ঞা আর অবহেলার দৃষ্টিতে না দেখে সমাজের সকল স্তরে তাদেরকে সকল ক্ষেত্রে সহযোগিতা প্রদান করি। এতে করে আমাদের সমাজই আরো শক্তিশালী হবে। দেশ আরো উন্নয়নের দিকে এগিয়ে যাবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই