তারিখ : ২৮ জানুয়ারী ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত-কাদের

দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত-কাদের
[ভালুকা ডট কম : ১৪ ডিসেম্বর]
যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডাদেশ কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করার দায়ে জামায়াত সমর্থক দৈনিক সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ শনিবার রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, পত্রিকাটির বিরুদ্ধে একটা ব্যবস্থা নেওয়া উচিত। সেটা স্বরাষ্ট্র মন্ত্রলায়ের সঙ্গে কথা বলে  ঠিক করা হবে।

এদিকে কাদের মোল্লাকে 'শহীদ' লেখার দৃষ্টতা দেখানোয় দৈনিক সংগ্রামের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শনিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা জানানো শেষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী সাংবাদিকদের নিকট এ মন্তব্য করেন।

এর আগে মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় মুক্তিযুদ্ধ মঞ্চের একদল নেতাকর্মী গতকাল সন্ধ্যায় রাজধানীর মগবাজারে দৈনিক সংগ্রাম কার্যালয় হামলা চালিয়ে বিভিন্ন কক্ষ ভাঙচুর করে এবং তালা লাগিয়ে দেয়।

এসময় হামলাকারীরা পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে ধরে নিয়ে যেতে চেষ্টা করলে পুলিশ তাকে হেফাজতে নেয়। এই প্রতিবেদন প্রকাশের জন্য ক্ষমা চেয়েছেন  আবুল আসাদ। ওদিকে, জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের মন্তব্য করেছেন, মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডিত আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যা দিয়ে দৈনিক সংগ্রাম পত্রিকাটি ঠিক করেনি। আমরা এর প্রতিবাদ করছি।

শনিবার (১৪ ডিসেম্বর) সকালে রায়েরবাজার বধ্যভূমিতে শ্রদ্ধা জানাতে এলে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন দৈনিক সংগ্রামের ডিক্লারেশন বাতিলের বিষয়টি একান্তই সরকারের ব্যাপার।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই