তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার দলিল লেখকদের কর্মবিরতি প্রত্যাহার

ভালুকার দলিল লেখকদের কর্মবিরতি প্রত্যাহার
[ভালুকা ডট কম : ২৪ ডিসেম্বর]
ভালুকা উপজেলা সাবরেজিস্ট্রি কার্যালয়ের দলিল লেখকেরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করে সোমবার থেকে  দলিল সম্পাদনের কাজ শুরু করেছেন।

দলিল লেখক সমিতি সূত্রে জানা যায়, গত ৯ অক্টোবর সাবরেজিস্ট্রার হিসেবে ভালুকায় যোগদান করেন বোরহান উদ্দিন। এরপর থেকে উপজেলার দলিল লেখকদের সঙ্গে দুর্ব্যবহার, অসাধাচরণ, অতিরিক্ত টাকা আদায়, সময় মতো কার্যালয়ে না আসা, নিবন্ধনের অপেক্ষায় থাকা দলিল রেখে চলে যাওয়া, সরকারি ছুটির আগের ও পরের দিন ছুটি নেয়াসহ বিভিন্ন অভিযোগ তোলেন দলিল লেখকেরা। গত রোববার থেকে দলিল লেখকেরা সাবরেজিস্ট্রারের প্রত্যাহারের দাবিতে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি শুরু করেন।ওই দিন সাবরেজিস্ট্রার কর্মস্থলে উপস্থিত থাকলেও কোন দলিল লেখক দলিল নিবন্ধনের জন্য জমা দেননি। ফলে দলিল করতে আসা জমির দাতা-গ্রহিতাদের বাধ্য হয়ে ফিরে যেতে হয়েছে। পর দিন ও জমির দাতা-গ্রহিতারা সাবরেজিস্ট্রি কার্যালয়ে এসে আবার ভিড় করতে থাকেন। এই বিষয়টি দেখার পর দলিল লেখক সমিতির পক্ষ থেকে তাৎক্ষণিক সভা বসে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সিদ্ধান্ত গুলি লিখিত ভাবে সাবরেজিস্টার কে জানানো হয়। বিষয়টি স্থানীয় সাংসদ কাজিম উদ্দিন আহম্মেদ ধনু ,ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) এবং জেলা রেজিস্ট্রারকেও অবগত করা হয়। পরে সাবরেজিস্ট্রার তাদের সিদ্ধান্ত মেনে নেন এবং দলিল লেখকদের কর্মবিরতি প্রত্যাহারের আহ্বান জানান।

এ বিষয়ে জানতে চাইলে দলিল লেখক সমিতির সভাপতি নূরে আলম ছিদ্দিকী স্বপন জানান, দলিল লেখকদের সঙ্গে সাবরেজিস্ট্রারের দুর্ব্যবহার, অসাধাচরণ, সময় মত কার্যালয়ে না আসা,সনদ বাতিলের হুমকিসহ আরও বেশ কিছু অভিযোগ স্থানীয় স্থানীয় সাংসদ কাজিম উদ্দিন আহম্মেদ ও ইউএনও মাসুদ কামালের মধ্যস্থতায় সমাধান করা হয়েছে। এরপর দলিল লেখকদের কর্মবিরতি প্রত্যাহার করা হয়েছে।

ভালুকা উপজেলা সাবরেজিস্ট্রার বোরহান উদ্দিন সরকার বলেন, দলিল লেখকদের সঙ্গে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছিল। সেটার সমাধান হয়েছে।

জানতে চাইলে সাংসদ কাজিম উদ্দিন আহম্মেদ বলেন,সাবরেজিস্ট্রারের বিভিন্ন অভিযোগের বিষয়ে প্রাথমিক ভাবে তাকে সতর্ক করে দেওয়া হয়েছে। তাঁর কার্যালয়ে এসে কোন মানুষ যাতে হয়রারি স্বীকার না হন,সেই বিষয়টিও তাকে শেষ বাবের মতো বলে দিয়েছি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই