তারিখ : ২২ জানুয়ারী ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মাছের খামারে বিষ দিয়ে ৪০লাখ টাকা ক্ষতি

ভালুকায় মাছের খামারে বিষ দিয়ে ৪০লাখ টাকা ক্ষতি
[ভালুকা ডট কম : ১১ জানুয়ারী]
ভালুকা উপজেলার ভান্ডাব এলাকায় তাজমুল হকের মাছের খামারে শুক্রবার দিবাগত রাতে কে বা কারা বিষ দিলে ৪০লাখ টাকার বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে ওঠে। খামারের ব্যাপক ক্ষতি হওয়ায খামার মালিক দিশে হারা হয়ে গেছেন।

সূত্রে জানাযায়,ভান্ডাব গ্রামের তাজমুল হক টেপিপানা বিল ভাড়া নিয়ে আট বছর যাবত মাছ চাষ করে আসছেন। খামারে রুই,তেলাপিয়া,মৃগেল,কার্পসহ বিভিন্ন জাতীয় মাছ ছিল। ঘটনার রাতে পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা মাছের খামারে বিষ প্রয়োগ করে। শনিবার সকাল থেকে ৭৫বিঘা বিলের চার পাশ দিয়ে মাছ মরে ভেসে ওঠে। বিলের মাছ ভাসা দেখে স্থানীয় লোকজন খামার মালিককে খবর দেন। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় জাল ফেলে মরা মাছ গুলো ডাংগায় তুলা হয়। বিষের কারণে মাছের পাশাপাশি বিলের ব্যাঙ,সাপ,কাঁকড়া ছাড়াও বিভিন্ন প্রজাতির উভয়চর জীব মরে যায়।

খামার মালিকের বড় ভাই নাজমুল হক জানান,শত্রুতা করে খামারে বিষ দিয়ে ৪০লাখ টাকা ক্ষতি করেছে। যদি খামারে গ্যাস হলে শুধু মাছ মরতো ব্যাঙ,সাপ,কাঁকড়া মারা যেতো না। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় ক্ষতিগ্রস্থ খামারি থানায় কোনো অভিযোগ দায়ের করেন নি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই