তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে ইয়াবাসহ গ্রেফতার ৩

গৌরীপুরে বিতর্কিত শিক্ষক মাদক সম্রাট লাজুক ও তার ২ সহযোগী ইয়াবাসহ গ্রেফতার
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় স্থানীয় একটি প্রাইমারী স্কুলের শিক্ষক মাদক সম্্রাট কয়েস আল কায়কোবাদ লাজুক (৪০) ও তার দু’সহযোগী শামছুজ্জামান বাপ্পি (২৫), তৌহিদা আক্তার রুমাকে (৩২) ইয়াবাসহ গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (২০ জানুয়ারী) দিনগত রাত পৌনে ২টায় গৌরীপুর থানার এসআই নজরুল ইসলামের নেতৃত্বে পৌর শহরের বালুয়াপাড়া মোড় এলাকা থেকে মাদক সেবন অবস্থায় তাদেরকে গ্রেফতার করেন পুলিশ। গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে। এদিকে উল্লেখিত ৩ জনকে গ্রেফতারের খবরে স্থানীয় জনমনে স্বস্তি বিরাজ করছে। এজন্য তারা গৌরীপুর থানার পুলিশের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেছেন।

গ্রেফতারকৃত কয়েস আল কায়কোবাদ লাজুক উপজেলার ধূরুয়া গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে, তৌহিদা আক্তার (রুমা) সতিষার আব্দুল হাইয়ের মেয়ে, শামছুজ্জামান বাপ্পি (রুমার কথিত স্বামী) বোকাইনগর অষ্টগড় গ্রামের আবুল বাসারের ছেলে।

গৌরীপুর থানার ওসি মোঃ বোরহান উদ্দিন এ বিষয়ে নিশ্চিত করে জানান, উপজেলার ধূরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাদকসেবী ও ব্যবসায়ী কয়েস আল কায়কোবাদ লাজুক ও তার সহযোগীরা তাদের নিজস্ব ফেসবুক আইডিসহ বিভিন্ন ফেইক আইডি দিয়ে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তাসহ সুশীল সমাজের লোকজনের বিরুদ্ধে নানা অশ্লীল আপত্তিকর মন্তব্য এবং এডিট করা অশ্লীল ছবি পোস্ট করে মানসম্মান ক্ষুন্নসহ তাদেরকে ব্ল্যাকমেইল করে আসছিল। এ চক্রের কু-কর্মের কাছে সবাই ছিল অসহায়, কেউ প্রতিবাদ করতে সাহস পেতনা। অবশেষে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীনকে নিয়ে ফেসবুকে অশ্লীল ভাষায় বিভিন্ন মন্তব্য ও ফটোশপে এডিট করা আপত্তিকর ছবি পোস্ট করেন তারা। এ ঘটনায় সোমবার (২০ জানুয়ারী) রাতে উপজেলা শিক্ষা কর্মকর্তার ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় এ ৩ জনকে মাদকসেবন অবস্থায় ১৫ পিস ইয়াবাসহ গ্রেফতার করা হয়েছে।

ওসি উপজেলা শিক্ষা কর্মকর্তার বরাত দিয়ে বলেন, শিক্ষক লাজুক কিছুদিন আগে অনিয়মতান্ত্রিকভাবে চারজন শিক্ষককে বদলি করার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে সুপারিশ করেছিলেন। এতে রাজি না হওয়ায় ১৯ ও ২০ জানুয়ারী লাজুক তার নিজস্ব ফেসবুক আইডি ও তার নারী সহযোগী রুমার আইডির মাধ্যমে ওই কর্মকর্তা নিয়ে অশ্লীল মন্তব্য এবং এডিটিং করা আপত্তিকর ছবি আপলোড দেন। শুধু ফেসবুকে পোস্ট দিয়ে ওরা কান্ত হয়নি, তারা এ শিক্ষা কর্মকর্তার ফেসবুক মেসেঞ্জারে বিভিন্ন অশ্লীল মন্তব্য করেন।ওসি আরো বলেন, গ্রেফতারকৃতদের ৭ দিনের রিমান্ড মঞ্জুরের জন্য আদালতে আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর হলে এ চক্রের সকল সদস্যকে গ্রেফতার করা সম্ভব হবে বলে তিনি জানান।

স্থানীয় কয়েকজন জানান, উল্লেখিত লাজুক শিক্ষক হয়েও দীর্ঘদিন ধরে ইয়াবা সেবনের পাশাপাশি এলাকায় মাদক ব্যবসা করে আসছিল। তাকে ব্যবসায় সহযোগিতা করে আসছিল মাদকসেবী নারী রুমা। লাজুক নিজের ফেসবুক ও সহযোগী রুমার আইডিসহ বিভিন্ন ফেইক আইডি দিয়ে জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তাসহ অন্যান্য লোকজনের বিরুদ্ধে মিথ্যা আপত্তিকর মন্তব্য ও অশ্লীল পোস্ট করে আসছিল। মাদকাসাক্ত রুমাকে দিয়ে অনেক লোককে জিম্মি করে মোটা অংকের টাকাও হাতিয়ে নিয়েছে এ চক্রটি। এদের কুকর্মে মানুষ নাজেহাল হয়ে পড়েছিল।

তারা আরো জানান, রুমা মাদকাসাক্ত হয়ে পড়ায় তার প্রথম স্বামী তাকে তালাক দিয়েছেন। এরপর তার জীবনে আসে একাধিক কথিত স্বামী। রুমার বর্তমান কথিত স্বামী শাছুজ্জামান জামান বাপ্পি এ নিয়ে এলাকায় জনশ্রুতি রয়েছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই