তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় আব্দুল জলিলের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা

নওগাঁয় আব্দুল জলিলের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
আব্দুল জলিল একজন ক্ষণজন্মা পুরুষ। তিনি ছিলেন আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারী। তাঁর সুযোগ্য নেতৃত্বে আওয়ামী লীগ সঠিক পথনির্দেশনা পেয়েছিল। মঙ্গলবার মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত আব্দুল জলিলের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বরেণ্য এই রাজনীতিক ১৯৩৯ সালের ২১ জানুয়ারি নওগাঁয় জন্মগ্রহণ করেন। তাঁর জন্মবার্ষিকী উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগ, জেলা মহিলা লীগ, যুবলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শহরের চকপ্রাণ এলাকায় আব্দুল জলিলের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এছাড়া দুপুরে জেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি কায়েস উদ্দিন ও সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন জুয়েলের নেতৃত্বে সাংবাদিকদের একাংশ আব্দুল জলিলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

আব্দুল জলিলের জন্মবার্ষিকী উপলক্ষে দুপুরে জেলা ছাত্রলীগের আয়োজনে নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক, সাধারণ সম্পাদক জালাল হোসেন, জেলা যুব লীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আমানুজ্জামান শিউল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, আব্দুল জলিল ছিলেন একজন ক্ষনজন্মা পুরুষ। একাত্তরে তাঁর নেতৃত্বে উত্তরবঙ্গে মুক্তিযুদ্ধ সংগঠিত হয়েছিল। তিনি ছিলেন আওয়ামী লীগের দুঃসময়ের কান্ডারী। দুঃসময়ে দলের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করে আওয়ামী লীগকে সুসংঠিত করেছিলেন তিনি। বিএনপি-জামাত অপশক্তি যখন দেশকে অস্থিতিশীল করেছিল সে সময় তাঁর সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সঠিক পথনির্দেশনা  পেয়েছিল।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই