তারিখ : ২৪ ফেব্রুয়ারী ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার কংশেরকুল দরবার শরীফে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

ভালুকার কংশেরকুল দরবার শরীফে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
ভালুকা উপজেলার কংশেরকুল দরবার শরীফে দু’দিনব্যাপী ওয়াজ মাহফিলের পর শনিবার বিকেলে লাখ ধর্মপ্রাণ মুসল্লীদের কান্নার মাধ্যমে বড় দোয়া শেষ হয়েছে।

জানা যায়, কংশেরকুল গ্রামের পীরেকামেল জাহিদুল হক ওরফে কংশেরকুলী রহ. ৪০ জন মুসল্লী নামাজ আদায় করার জন্য এক গম্বুজ বিশিষ্ট একটি মসজিদ নির্মাণ করে দেশ বিদেশে রুহানি চিকিৎসা করে আসছিলেন। মসজিদের সামনেই ভক্তদের সুবিধার জন্য একটি পুকুর খনন করা হয়। দূর দূরান্ত থেকে আসা ভক্তরা পুকুর থেকে বোতলে করে পানি নিয়ে মনের ভাসনা পূরণ করার জন্য ফু (ওতার) নিতেন। তারই ধারাবাহিকতায় জাহিদুল হকের ইন্তেকালের পর তার দুই ছেলে পীরজাদা মোস্তাফা কামাল (রহ.) ও আবু বক্কর ছিদ্দিক (রহ.) এর নিকট প্রতি শুক্রবার দোয়া নেয়ার জন্য মানুষ ভীড় করতেন।

দীর্ঘ ১০ বছর পর পীরজাদা আসাদুজ্জামান ছিদ্দিকী, আশিকুর রহমান ছিদ্দিকী, সাদিকুর রহমান ছিদ্দিকী, এসফাকুর রহমান ছিদ্দিকী, রায়হান আহমেদ ছিদ্দিকী, নোমমান রহমান ছিদ্দিকী, এখলাছুর রহমান ছিদ্দিকী ও পেশ ইমাম ইলিয়াজ ছিদ্দিকীর পরামর্শক্রমে এবছর বড় দোয়া অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহমেদ ধনু, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, অ্যাডভোকেট শওকত আলী, অবঃ লেঃ কমাঃ ইঞ্জিনিয়ার এম জে আবেদিন জনিসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আগত লাখ ধর্মপ্রাণ মুসল্লী। দোয়া পরিচালনা করেন, বড় সাহেবজাদা আসাদুজ্জামান ছিদ্দিকী।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই