তারিখ : ২৫ ফেব্রুয়ারী ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হচ্ছে,ভোটার উপস্থিতি বাড়বে-সিইসি

প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হচ্ছে,ভোটার উপস্থিতি বাড়বে-সিইসি
[ভালুকা ডট কম : ২৭ জানুয়ারী]
ঢাকার দুই সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচন নিয়ে এখন পর্যন্ত যে ধরণের বিশৃংঙ্খলা হয়েছে তা কমিশনের নিয়ন্ত্রণেই মধ্যেই আছে বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।আজ সোমবার (২৭ জানুয়ারী) সকালে সেন্ট্রাল উইম্যান্স কলেজে ইভিএম প্রশিক্ষণ সেন্টার পরিদর্শনে এসে এ মন্তব্য করেন তিনি। এ সময় সিইসি বলেন, এবার ঢাকা সিটিতে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হচ্ছে, সুতরাং ভোটার উপস্থিতি বাড়বে।

তবে নির্বাচন কমিশনের একজন দায়িত্বশীল কমিশনার বলেছেন, কমিশন যেভাবে দায়িত্বপালন করার কথা সেটা হচ্ছে না। গতকাল শেরেবাংলা নগরে নির্বাচন ভবনে নিজ দপ্তরে সাংবাদিকদের নিকট নিজের আক্ষেপের কথা ব্যক্ত করে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, রাজনৈতিক দল বা প্রা র্তীদের পক্ষ থেকে যেসব  অভিযোগ পাওয়া গেছে তা  সমাধানে কমিশনের কোন রকম তৎপরতা দেখা যাচ্ছে না। এসব অভিযোগের পেছনে যে ক্ষোভ কাজ করছে তা নিরসন না হলে সুষ্ঠ নির্বাচন সম্ভব হবে না। আর সে ক্ষেত্রে নির্বাচন কমিশনকেই দায়-দায়িত্ব বহন করতে হবে। এ সময় তিনি আরো জানান, নির্বাচন কমিশনের ভেতরেই লেভেল প্লেয়িং ফিল্ড নেই।

এ প্রসঙ্গে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন যে সুরে কথা বলছে, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারও একই সুরে কথা বলছেন। ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের অভ্যন্তরে লেভেল প্লেয়িং ফিল্ড-এই রকম আজগুবি কথা জীবনেও শুনিনি। আজ সোমবার সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

এছাড়া সোমবার (২৭ জানুয়ারী) সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলীয় কার্যালয়ে এক বর্ধিত সভায় আওয়ামীলীগের নেতারা বলেছেন, নির্বাচন কমিশনের ভেতর থেকেই নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে।

এদিকে আজ বিকেলে নির্বাচন কমিশনের সাথে বৈঠকে বসেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সোমবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও সিনিয়র সচিব মো. আলমগীর।

আওয়ামী লীগের প্রতিনিধি দলে ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক বাহাউদ্দিন নাছিম।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই