তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে লীজ বন্দোবস্তের দাবীতে মানববন্ধন

নান্দাইলে ব্যবসা প্রতিষ্ঠান স্থাপনা উচ্ছেদ না করে লীজ বন্দোবস্তের দাবীতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ২৮ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার কালিয়াপাড়া বাজারের দুই শতাধিক ঘর মালিক ব্যবসায়ীবৃন্দ বাজারের স্থাপনা উচ্ছেদ না করে লীজ বন্দোবস্তের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানিয়েছেন। এ লক্ষ্যে মঙ্গলবার নান্দাইল উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে দুই ঘন্টাব্যাপী মানবন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধন শেষে মাননীয় ভূমি মন্ত্রী, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তারের নিকট হস্তান্তর করেন।

এছাড়া নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েলের নিকট সহ সংশ্লিষ্ট প্রশাসনের বিভিন্ন দপ্তর বরাবর স্মারক লিপি প্রদান করেছে বাজারের ব্যবসায়ী ও বাজার পরিচালনা কমিটির নেতৃবৃন্দ। বাজার পরিচালনা কমিটির আহ্বায়ক সাবেক ইউপি সদস্য নজরুল ইসলাম ও ইজারাদার হাফিজুর রহমান মানিকের নেতৃত্বে উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, নুর মোহাম্মদ, আসাদুজ্জামান তারা, বাজার কমিটির সাবেক সভাপতি নুর উদ্দিন সুরুজ, অবঃ সেনা সদস্য রাশিদ প্রমুখ।

বক্তারা বলেন, ২০০৩ সনে নান্দাইলে দায়িত্ব প্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াছি উদ্দিন উক্ত বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন এবং বাজারের ঘর মালিক ব্যবসায়ীদের নামের তালিকা করে একসনা লীজ প্রদান করেন। এছাড়া তৎকালীন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে বাজার রক্ষার স্বার্থে প্রকৃত ব্যবসায়ীদের তালিকা তৈরী করে প্রত্যেককে সমপরিমাণ ভূমিতে দোকানঘর নির্মাণের জন্য মৌখিকভাবে অনুমোদন প্রদান করে চূড়ান্ত তালিকা যথাযথ অনুমোদনের জন্য মাননীয় জেলা প্রশাসক বরাবর প্রেরন করেছিলেন। এ অবস্থায় বাজারের ব্যবসায়ীবৃন্দ ব্যবসা পরিচালনা করে আসছে। বর্তমানে উক্ত বাজারটি রক্ষার স্বার্থে তাদেরকে বর্তমান দখল থেকে উচ্ছেদ না করে বর্তমান ঘর মালিক ব্যবসায়ীদের নামে একসনা লীজ বন্দোবস্তের জন্য প্রশাসনের নিকট অনুরোধ জানায় ব্যবসায়ীবৃন্দ।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তার জানান, ইতিমধ্যে ব্যবসায়ীদের নিকট থেকে আবেদন গ্রহন চলছে। তবে এক ব্যাক্তি একাধিক ঘর দখল ও কোন ধরনের অনিয়ম করার সুযোগ দেওয়া হবে না। এ ব্যাপারে ইউএনও আব্দুর রহিম সুজন জানান, কালিয়াপাড়া বাজারের বিষয়টি সরজমিন তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই