তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় কৃষকের জমি ক্রয় না করেই সীমানা প্রাচীর নির্মানের চেষ্টা

জবরদখলের উদ্দেশ্যে
ভালুকায় কৃষকের জমি ক্রয় না করেই সীমানা প্রাচীর নির্মানের চেষ্টা
[ভালুকা ডট কম : ৩০ জানুয়ারী]
ভালুকায় কৃষকের জমি ক্রয় না করেই প্রস্তাবিত কারখানার নামে সীমানা প্রাচীর নির্মান চেষ্টার অভিযোগ উঠেছে উপজেলা মুলতাজিম স্পিনিং কারখানা কর্তৃপক্ষের নামে। ঘটনাটি উপজেলার ভরাডোবা এলাকায়।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, উপজেলার ভরাডোবা এলাকার মুলতাজিম কারখানা কর্তৃপক্ষ আরো একটি কারখানা স্থাপনের জন্যে গত বুধবার(২৯ জানুয়ারী) বিকেলে তাদের কারখানা এলাকায় লোকজন দিয়ে সীমান প্রচীর নির্মান শুরু করে। ওই সময় স্থানীয় কিছু ভূমি মালিক জমির মালিকানা দাবি করে মুলতাজিম কারখানা কর্তৃপক্ষের সীমানা প্রাচীর নির্মান কাজে বাধা দেয়। এতে দুই পক্ষের মাঝে উত্তেজনকার পরিস্থিতির সৃষ্টি হয়। পরে খবর পেয়ে ভালুকা মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি শান্ত হয়।

উপজেলা ধলীয়া দেয়ালীয়াপাড়ার মো. সূর্যত আলীর ছেলে মো. হারুন মিয়া জানান, তার এবং তার বাবার এক একর ৪০শতাংশ জমি না কিনেই ভাড়াটিয়া লোকজন নিয়ে জবরদখলের করা জন্যে সীমানা প্রাচীর নির্মান শুরু করে মুলতাজিম কারখানা কর্তৃপক্ষ। খবর পেয়ে তিনি ঘটনাটি ভালুকা মডেল থানা পুলিশকে অবহিত করেন। পরে ওই ঘটনায় আদালতে মামলা করা হলে আদালত ওই জমির উপর নিষেধাজ্ঞা জারী করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শাহ আলম তরফদার বলেন, মুলতাজিম কর্তৃপক্ষের প্রস্তাবিত মিল এলাকায় তার নিজেরসহ অন্যান্য কৃষকের কমপক্ষে ১৫একর জমি রয়েছে। অথচ ওই জমি না কিনেই জবরদখলের উদ্দেশ্যে সীমানা প্রাচীর নির্মান শুরু করে মুলতাজিম কর্তৃপক্ষ। ওই ঘটনায় তিনি আদালতের স্মরনাপন্ন হলে আদালত ওই জমির উপর নিষেধাজ্ঞা জারী করেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন জানান, সীমানা প্রাচীর নির্মানকে কেন্দ্র করে দুই পক্ষের মাঝে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়। পরে, আইন শৃংখলা পরিস্থিত অবনতির আশংকায় ঘটনাস্থলে উপস্থিত হয়ে আপাতত কাজ বন্ধ রেখে দুই পক্ষকেই শান্ত থাকতে বলা হয়েছে এবং জমির বিষয়ে তাদেরকে আদালতে যাওয়ার জন্যে বলা হয়। পরে, মো. হারুর মিয়া ও শাহ আলমের আবেদনের ভিত্তিতে আদালতের দেওয়া ১৪৪ধারা নোটিশ দু’টি বৃহষ্পতিবার (৩০জানুয়ারী) জারী করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই