তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যাত্রীকে খুঁজে বের করে টাকা ফিরিয়ে দিলেন অটোরিকশা চালক

যাত্রীকে খুঁজে বের করে ২ লক্ষ ৩০ হাজার টাকা ফিরিয়ে দিলেন অটোরিকশা চালক জয়নাল
[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী]
সিএনজি চালিত অটোরিকশার সিটে ভুল করে ২ লক্ষ ৩০ হাজার টাকা ফেলে রেখে যান দুই যাত্রী। প্রবীণ অটোরিকশা চালক জয়নাল আবেদীন ওরফে জয়নাল পাগলা (৫৮) সেই টাকা পেয়ে যাত্রীকে খুঁজে বের করে ফিরিয়ে দিয়ে সততা ও মহত্বের অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন।

এদিকে হারানো টাকা ফিরে পেয়ে ওই দুই যাত্রী খুশিতে সততার পুরস্কার হিসেবে জয়নালকে কিছু টাকা দিতে চাইলেও তিনি তা গ্রহন করেনি। বুধবার (০৫ ফেব্রুয়ারী) বিকেলে ময়মনসিংহ শহরে জুবলীঘাট এলাকায় ঘটনাটি ঘটে। জয়নাল আবেদীন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার পশ্চিম দাপুনিয়া এলাকার বাসিন্দা।

টাকা ফেরত পাওয়া যাত্রী গৌরীপুর পৌরসভার সেনিটারী ইন্সপেক্টর মোঃ শফিকুল ইসলাম জানান, মটর সাইকেল কেনার উদ্দেশে সিবিএ কেন্দ্রিয় কমিটির নেতা গৌরীপুর পৌরসভার লাইসেন্স পরিদর্শক আতাউর রহমানকে নিয়ে তিনি অটোরিকশা যোগে বুধবার বিকেলে ময়মনসিংহ শহরের জুবলীঘাট এলাকায় মটর সাইকেলের একটি শো-রুমে যান। গন্তব্যে পৌঁছে অটোরিকশা চালক জয়নালকে ভাড়া দিয়ে বিদায় করে দেন তিনি। এদিকে শো রুমে মটর সাইকেলের টাকা পরিশোধের সময় টের পান সঙ্গে নিয়ে আসা ২ লক্ষ ৩০ হাজার টাকা নেই। এসময় তিনি হতাশ হয়ে পড়েন।

শফিকুল বলেন, কিছুক্ষণ পর অটো চালক জয়নাল মটর সাইকেলের শোরুমে এসে তাকে খুঁজে বের করেন এবং টাকাগুলো ফেরত দিয়ে বলেন, এ টাকাগুলো আপনারা অটোরিকশার সিটে ভুল করে ফেলে রেখে এসেছিলেন।

জয়নাল আবেদীন জানান, উল্লেখিত দুই যাত্রীকে ময়মনসিংহ শহরে জুবলীঘাট এলাকায় নামিয়ে দেয়ার পর ব্রহ্মপুত্র নদের ব্রীজের কাছে আসতেই অটোরিকশার পিছনের সীটে তিনি তাকিয়ে দেখেন টাকার বান্ডেল পড়ে রয়েছে। অটো রিকশার দুই যাত্রী ভুল করে টাকাগুলো ফেলে রেখে গেছেন ঘটনাটি বুঝতে পেরে তিনি তাৎক্ষণিক চলে যান জুবলীঘাট এলাকায় যাত্রীর খুঁজে। সেখানে সেই মটর সাইকেলের শোরুমে দুই যাত্রীকে খুঁজে পেয়ে সীটে ফেলে রাখা টাকা ফিরিয়ে দেন জয়নাল।

আতাউর রহমান জানান, জয়নাল দীর্ঘদিন ধরে অটোরিকশা চালিয়ে স্ত্রী ও চার কন্যা সন্তান নিয়ে অতিকষ্টে জীবিকা নির্বাহ করে আসছেন। তাঁর জীবদ্দশায় সততা ও নীতির প্রশ্নে কোনদিন মাথানত করেনি।

তিনি আরো বলেন, টাকাগুলো তিনি ইচ্ছে করলেই আত্মসাত করতে পারতেন। সেই টাকা ফেরত দিয়ে তিনি বর্তমান যুগে সততা ও মহত্বের এক উজ্জল দৃষ্টান্ত দেখিয়েছেন। টাকা পাওয়ার পর জয়নালকে তারা কিছু আর্থিক সাহায্য করতে চেয়েছিলেন কিন্তু তিনি তা গ্রহন করেননি বলে জানান আতাউর রহমান। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই