তারিখ : ২৬ ফেব্রুয়ারী ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে বিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগে চালাচ্ছে সেচ যন্ত্র

গৌরীপুরে বিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ ব্যবহার করে চালাচ্ছে সেচ যন্ত্র
[ভালুকা ডট কম : ১২ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের বেতান্দর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য মাতাব উদ্দিন প্রধান শিক্ষককে ম্যানেজ করে বিদ্যালয়ের বিদ্যুৎ সংযোগ থেকে অবৈধ ভাবে সেচ যন্ত্রে বিদ্যুৎ ব্যবহার করার অভিযোগ উঠেছে।

অভিযোগের প্রেক্ষিতে ১২ ফেব্রুয়ারী (বুধবার) দুপুর ১২টায় সরজমিনে গেলে দেখা গেছে, বিদ্যালয়ের নির্মানাধীন বহুতল ভবনের পাশে একটি সেচ যন্ত্র (মটার) চলছে। যা থেকে পানি ড্রেন দিয়ে দুরের একটি আবাদী জমিতে যাচ্ছে।

সেচ যন্ত্রের সংযোগটি কোন মিটার থেকে দেয়া হয়েছে তা খুজতে গেলে দেখা যায়, উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলামের কক্ষের সামনের জানালা ছিদ্র দিয়ে কক্ষের ভিতরে মিটার থেকে সংযোগটি দেয়া হয়েছে।

এ ব্যাপারে প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি বলেন, সংযোগটি কি ভাবে কে দিয়েছে তা আমি জানিনা। আবার হঠাৎ করে তিনি বলে উঠেন নতুন ভবনের কাজের জন্য সংযোগটি দেয়া হয়েছে। ওই মুহুর্তে প্রধান শিক্ষক অন্য একজনকে সেচ যন্ত্রের মালিক পরিচালনা পরিষদের সদস্য মাতাব উদ্দিনকে ডাকতে বলেন। প্রধান শিক্ষক আগে বলেন সংযোগটি কি ভাবে কে দিয়েছে তিনি জানেন না। পরক্ষনেই তিনি ওই সদস্যকে (সেচ যন্ত্রের মালিক) ডাকতে বলেন । প্রধান শিক্ষকের কোন কিছু না জানার বিষয়টি রহস্যজনক।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন জানায়, পরিচালনা পরিষদের সদস্য মাতাব উদ্দিন দীর্ঘ দিন ধরে বিদ্যালয়ের বিদ্যুৎ ব্যবহার করে সেচ যন্ত্রটি চালাচ্ছেন। এ ব্যাপারে পল্লী বিদ্যুতের গৌরীপুর অভিযোগ শাখায় ফোনে অভিযোগ করলে তারা বিষয়টি আমলে না নিয়ে ময়মনসিংহ অভিযোগ করতে বলেন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি লিটন মন্ডলের সাথে কথা বললে তিনি এ প্রতিনিধিকে বলেন আমি এলাকায় থাকি না বিষয়টি আমিও শুনেছি। প্রধান শিক্ষককে প্রশ্ন করা হলে তিনি বিষয়টি জানে না বলে আমায় জানান।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সিনিয়র জেনারেল ম্যানেজার সোহেল তানভিরের সাথে কথা বললে তিনি বলেন, তদন্ত পূর্বক যদি অনিয়ম করা বুঝা যায় তাদের বিরোধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই