তারিখ : ০৬ এপ্রিল ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রতিবন্ধী বিদ্যালয়ের ভবনের ভিত্তি স্থাপন

রাণীনগরে অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি স্থাপন
[ভালুকা ডট কম : ১৭ ফেব্রুয়ারী]
নওগাঁর রাণীনগরে রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তি প্রস্তর স্থাপন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি আল মামুন। পরে এক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভায় ভান্ডারগ্রাম প্রতিবন্ধী ও সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি ও গবিন্দগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো: আফজাল হোসেন মৃধার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সংস্থার সাধারন সম্পাদক শামছুর রহমান, পারইল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ডা: দুলাল আলম, কামতা এসএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আ: হামিদ, বীর মুক্তিযোদ্ধা সরদার আব্দুল মতিন, রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক সাজেদুর রহমান সাজু, আকরাম হোসেন বিজয়, এনামুল হক রানা প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫সাল থেকে উপজেলার এই প্রত্যন্ত এলাকা ভান্ডারগ্রাম ও তার আশেপাশের এলাকার অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের মাঝে শিক্ষা আলো ছড়িয়ে দিয়ে আসছে এই প্রতিষ্ঠানটি। এই সব বিশেষ চাহিদা সম্পন্ন শিশুরা সমাজের বোঝা নয় তাদেরকে উপযুক্ত পরিবেশে শিক্ষা প্রদান করলে ও সার্বিক সহযোগিতা দিলে তারাও সম্পদে পরিণত হতে পারে এই প্রত্যয়কে সামনে রেখে এই প্রতিষ্ঠানটি  অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করে আসছে। বর্তমানে এই বিদ্যালয়ে ১০৬জন অটিস্টিক ও প্রতিবন্ধী শিশুরা অধ্যায়ন করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই