তারিখ : ৩০ মে ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইল বৈদেশিক কর্মসংস্থানের জন্য সচেতনতা সেমিনার

নান্দাইল বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার
[ভালুকা ডট কম : ১৮ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজিত বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহের জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান সকলকে জেনে-বুঝে বিদেশ গমনের আহব্বান জানান।

তিনি বলেন, জেনে-বুঝে ও প্রশিক্ষণ গ্রহন করে বিদেশ গেলে অর্থ ও সম্মান দুটোই পাওয়া যায়। মঙ্গলবার নান্দাইল উপজেলা পরিষদ হলরুমে অয়োজিত ‘জেনে-বুঝে বিদেশ যাই, অর্থ-সম্মান দুটোই পাই’ প্রতিপাদ্য অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র মো. রফিক উদ্দিন ভূইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তার প্রমুখ।

এছাড়া প্রধান অতিথি তাঁর বক্তব্যে আরও বলেন, বিদেশ গমনে আগ্রহী সকলকে মানসিক ও আর্থিক প্রস্তুতি, প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ, যে দেশে যাবেন সে দেশ সম্পর্কে তথ্য সংগ্রহ করা, সরকার অনুমোদিত রিক্রুটিং এজেন্সি সম্পর্কে তথ্য সংগ্রহ ও যাচাই-বাছাই সহ ব্যক্তিগত সম্মতি নিশ্চিত করতে হবে। তাহলে বিদেশ গিয়ে কোন ধরনের প্রতারণার শিকার বা দূর্দশায় পড়তে হবেনা। উক্ত অনুষ্ঠানে নান্দাইল উপজেলার প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী সহ সর্বস্তরের পেশাজীবির নেতৃবন্দ উপস্থিত ছিলেন।#

জেলা প্রশাসন ও গ্রাম উন্নয়ন কমিটির মধ্যে নান্দাইলে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় জেলা প্রশাসন ও উপজেলার ৩৫টি গ্রাম উন্নয়ন কমিটির মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর মঙ্গলবার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। ‘২০২০ সাল মুজিববর্ষ’ এবং ‘আমার গ্রাম আমার শহর’ মূল সুরকে কেন্দ্র করে উন্নত, নিরাপদ, শিশু বান্ধব ও সমৃদ্ধ আদর্শ গ্রাম হিসাবে গড়ে তোলার জন্য জেলা প্রশাসনের আয়োজনে ও ওয়ার্ল্ড ভিশন নান্দাইল এরিয়া প্রোগ্রামের সহযোগীতায় এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজনের সভাপতিতে ¡ উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। নান্দাইল ওয়ার্ল্ড ভিশন এরিয়া প্রোগ্রামার রুরামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র মো. রফিক উদ্দিন ভূইয়া, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তার, ওয়ার্ল্ড ভিশনের ময়মনসিংহ জেলা কর্মকর্তা প্রমুখ।

পরে জেলা প্রশাসক মো.মিজানুর রহমান নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজিত বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক প্রচার, ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠান সহ আমার বাড়ি আমার খামার ও পল্লী সঞ্চয় ব্যাংকের আয়োজিত উপজেলার নান্দাইল ইউনিয়নের ঝালুয়া মন্ডল বাড়িতে ‘গ্রাম উন্নয়ন সমিতি’র এক উঠান বৈঠকে প্রধান অতিথি ও আলোচক হিসাবে অংশ গ্রহন করেন।  





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই