তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

একুশে ফেব্রুয়ারী উদযাপনে 'বিআরএফ' এর প্রভাতফেরী

একুশে ফেব্রুয়ারী উদযাপনে 'বিআরএফ' এর প্রভাতফেরী, পুষ্পাঞ্জলি প্রদান ও আলোচনা সভা
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
“মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০” পালন উপলক্ষে বাংলাদেশের রবিদাস জনগোষ্ঠীর বৃহত্তম প্লাটফর্ম ‘বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)’ এর উদ্যোগে প্রভাতফেরী, কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অদ্যই ২১ শে ফেব্রুয়ারী ২০২০ (শুক্রবার) সকাল ৭.৩০ টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সংলগ্ন পলাশীর মোড় থেকে শুরু হওয়া প্রভাতফেরিতে অংশ নেন বিআরএফ কেন্দ্রীয় কমিটি ও ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ। এরপর নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি প্রদান করেন।

শ্রদ্ধাঞ্জলী প্রদান শেষে ঢাকা মেডিকেল কলেজ চত্বরে একটি আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতেই শহীদদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিআরএফ এর সভাপতি চাঁনমোহন রবিদাস।

বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিপন রবিদাস প্রাণকৃষ্ণের সঞ্চালনায় এ আলোচনা সভায় বক্তব্য রাখেন বিআরএফ এর সিনিয়র সহ-সভাপতি রাজেশ রবিদাস, সহ-সভাপতি কৃষ্ণা রবিদাস, ঢাকা মহানগর বিআরএফ এর আহবায়ক রতন রবিদাস, যুগ্ম আহ্বায়ক মিন্টু রবিদাস, সদস্য-সচিব জুয়েল রবিদাস, কেন্দ্রীয় কমিটির নারী বিষয়ক সম্পাদক পিংকি রানী রবিদাস, সহ নারী বিষয়ক সম্পাদক মালা রানী রবিদাস, ত্রাণ ও পূনর্বাসন বিষয়ক সম্পাদক রনি রবিদাস, বাংলাদেশ রবিদাস ছাত্র ফোরাম (বিআরএসএফ) এর কেন্দ্রীয় কমিটির সভাপতি উজ্জল রবিদাস, সহ-সভাপতি সজীব রবিদাস, সুভ্রন্তী রবিদাস, তন্দ্রা রবিদাস প্রমুখ।

আলোচনা সভায় বক্তাগণ হাজার ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আত্মদানকারী সকল শহীদের অবদান নিয়ে আলোচনা করেন। একই সাথে রবিদাস জনগোষ্ঠীর নাগরী ভাষা ও সংস্কৃতি যাতে বিলুপ্ত না হয়ে যায় সেজন্য সরকার, রাষ্ট্র তথা সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন বিআরএফ নেতৃবৃন্দ।

বার্তা প্রেরক
শিপন রবিদাস প্রাণকৃষ্ণ
প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক
বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)
কেন্দ্রীয় কমিটি, ঢাকা-১২০৩।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই