তারিখ : ৩০ মে ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিডিআর ট্রাজেডি স্মরণে জাগপা আয়োজিত আলোচনা সভা

গণতন্ত্র আর সেনা হত্যাকারীদের রুখে দাড়াও বাংলাদেশ-খন্দকার লুৎফর রহমান
বিডিআর ট্রাজেডি স্মরণে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভা
[ভালুকা ডট কম : ২৫ ফেব্রুয়ারী]
দেশপ্রেমিক সেনাবাহিনীর সদস্য হত্যাকারী, গণতন্ত্র ও জনগনের ভোটাধিকার হত্যাকারী অপশক্তি রুখে দাড়াও বাংলাদেশ আহ্বান জানিয়ে জাগপা সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান বলেছেন, দেশবিরোধী ও গণতন্ত্র বিরোধী শক্তির বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলা ছাড়া কোন বিকল্প নাই।

তিনি বলেন, তথা কথিত বন্ধু রাষ্ট্রের অনেক রথী-মহারথী বিডিআর বিদ্রোহ ঘটনার সঙ্গে জড়িত। প্রত্যেকটি বিদ্রোহের ঘটনা সফলভাবে দমন করা গেলেও বিডিআর বিদ্রোহের ঘটনা দমন করা যায়নি। কারণ, পরিকল্পনাকারীরা আগেই সরকারি দলের নেতাদের বাড়িতে গিয়ে দেখা করে আসে।মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) নয়াপল্টনের দলীয় কার্যালয়ে বিডিআর ট্রাজেডি স্মরণে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বিডিআর ট্রাজেডি স্মরণে অনেক আগে থেকেই ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রীয়ভাবে শোক পালন করা উচিত ছিল। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের আত্মীয়-স্বজনের বাইরে অন্য কোনো কিছুতে জাতীয় শোক পালনে রাজি নয়।

দেশে বর্তমানে ‘স্বৈরতন্ত্র’ চলছে বলে অভিযোগ করে ২০ দলীয় জোটের শীর্ষ নেতা খন্দকার লুৎফর রহমান বলেন, বাংলাদেশে এখন আইনের শাসন, মানবাধিকার, মৌলিক অধিকার, ভোটাধিকার বলে কিছু নেই। দেশ এখন একটি দলের পৈতৃক সম্পত্তিতে পরিণত হয়ে গেছে। কিন্তু দেশবাসী কখনো কোনো স্বৈরাচারকে সহ্য করেনি। তাই বর্তমান স্বৈরাচার সরকারকেও বেশিদিন সহ্য করবে না। জনগণের আন্দোলনের মুখেই তাদের পতন ঘটবে।

জাগপা সাধারণ সম্পাদক এস এম শাহাদাতের সঞ্চালানায় আলোচনায় অংশগ্রহন করেন দলে প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল হুমায়ন কবির, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক হোসেন মেবারক, শেখ ফরিদউদ্দিন পাটোয়ারি, আলাউদ্দিন আল আজাদ, কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন প্রমুখ।

বার্তা প্রেরক    
এডভোকেট মোস্তফা কামাল শাহজাদা
দপ্তর সম্পাদক
জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই