তারিখ : ০১ এপ্রিল ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের কিলোমিটার বিপদজ্জনক

ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের এক কিলোমিটার পিচ্ছিল রাস্তা,নিয়ন্ত্রণ হারাচ্ছে যানবাহন ঘটছে দুর্ঘটনা
[ভালুকা ডট কম : ২৬ ফেব্রুয়ারী]
ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে গৌরীপুর উপজেলার রামগোপালপুরের এক কিলোমিটার বিপদজ্জনক পিচ্ছিল রাস্তায় চলন্ত গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে যাচ্ছে দোকানে-পুকুরে আর বাড়িতে। ইটভাটার পরিত্যক্ত মাটি পুরো রাস্তাকে কর্দমাক্ত করে রেখেছে। রামগোপালপুর বাসস্ট্যান্ডে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারী) ট্রাকের চাপায় মাছচাষী রহমান খাঁন (৪৫) ঘটনাস্থলে নিহত হন। মাত্র এক কিলোমিটার এলাকায় একদিনে অর্ধশত গাড়ী নিয়ন্ত্রণ হারায়।

ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহফুজুর রহমান জানান, ইটভাটাতে হ্যান্ডট্রলি দিয়ে মাটি নেয়ার সময় পরিত্যক্ত মাটি হঠাৎ বৃষ্টিতে রাস্তা পিচ্ছিল হয়ে যায়। রামগোপালপুর বাসস্ট্যান্ডে বাস, সিএনজি, মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারায়। দ্রুত গতির এসব গাড়ি হঠাৎ নিয়ন্ত্রণ করতে এসে আরো বিপদজ্জক পরিস্থতির শিকার হয়। কৈট্টাপুরি বিলের পাশে ইটভাটার মাটিতে পিচ্ছিল  থাকায় ময়মনসিংহগামী অ্যাম্বুলেন্স নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়।

এদিকে রামগোপালপুরের আক্কাছ আলী জানান, রামগোপালপুর বাসস্ট্যান্ড থেকে মাত্র এক কিলোমিটারে চারটি ইটভাটা। পুলিশ ও প্রশাসন মাইকিং করার পরেও এসব ভাটায় হ্যান্ডট্রলি দিয়ে মাটি আনা হচ্ছে। হ্যান্ডট্রলির পিছনের ঢাকনা না লাগানোর কারণে পুরো মহাসড়কের মাটি পড়ে রাস্থা এখন কর্দমাক্ত। আর এ কারণেই রামগোপালপুর বাসস্ট্যান্ডে একদিনে কমপক্ষে ৫০টি গাড়ি নিয়ন্ত্রণ হারায়। সিএনজি, মোটর সাইকেল, বাস-ট্রাক গতি নিয়ন্ত্রণ করতে না পারায় দোকানপাটে উঠে পড়ে। পরিস্থিতির অস্বাভাবিক হয়ে যাওয়ায় রাস্তার দুথপাশের দোকানপাট ভয়ে বন্ধ করে দিতে বাধ্য হন। এরপর বিক্ষুব্ধ এলাকাবাসী মহাসড়ক দীর্ঘ সময় অবরোধ করে রাখেন।

অপরদিকে রাস্তা থেকে ইটভাটার মাটির কর্দমাক্ত ও পিচ্ছিল অংশ অপসারণ করতে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহফুজুর রহমানের নেতৃত্বে রামগোপালপুর বাসস্ট্যান্ড পানি দিয়ে মাটি পরিষ্কার করা হয়। এরপরেও কৈট্টাপুরি, গাঁওরামগোপালপুর এলাকায় একটি বাস, ৬টি মোটর সাইকেল, ৪টি ইজিবাইক নিয়ন্ত্রণ হারাতে দেখা যায়।

এ প্রসঙ্গে গাঁওরামগোপালপুরের আক্কাছ আলী জানান, মহাসড়কে এখন মহা কর্দমাক্ত সড়কে পরিণত হওয়ার এ দুর্ঘটনার মূল কারণ। রামগোপালপুরের এসব ইটভাটার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানান এলাকাবাসী। তাদের দাবি শুধু রাস্তা নয়, এলাকার পরিবেশও বিনষ্ট করতে এই ভাটা গুলো।

এদিকে সড়ক দুর্ঘটনা এড়াতে টমটম, নসিমন-করিমন, হ্যান্ডট্রলি মহাসড়কে চলাচল নিষিদ্ধ ঘোষণা করে মাইকিং করেন গৌরীপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দিন। তিনি জানান, সকল যানবাহন সাবধানে চলাচল করার জন্যও নির্দেশনামূলক প্রচারপত্র সাঁটানো হয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই