তারিখ : ২৭ মে ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে মাদ্রাসার শিক্ষা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

রাণীনগরে আল-আমিন দাখিল মাদ্রাসার শিক্ষা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন
[ভালুকা ডট কম : ০৮ মার্চ]
নওগাঁর রাণীনগরে রবিবার সন্ধ্যায় উপজেলার রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসায় চারতলা ভিত বিশিষ্ট চারতলা এসেদা রহমান শিক্ষা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: ইসরাফিল আলম।

সংসদ সদস্য তার বক্তব্যে বলেন, শিক্ষার্থীদেরকে কর্মমুখি ও জীবনমুখি শিক্ষায় শিক্ষিত করতে হবে তবেই শিক্ষার্থীদেরকে শিক্ষা জীবন শেষ করে বেকারত্বের মালা গলায় পড়তে হবে না। শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশের শিক্ষাখাতকে আধুনিকায়নের কাজ করা হচ্ছে। বর্তমান সরকার আধুনিক মানের শিক্ষা প্রদানের লক্ষ্যে শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন সাধন করে আসছে। দেশের প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানেই আধুনিক মানের ভবন নির্মাণ করা হচ্ছে। সরকার তার অঙ্গিকার বাস্তবায়ন করে চলেছে। তাই সরকারের এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে কর্মমুখি শিক্ষাকে বেশি গুরুত্ব দিতে হবে। পাশাপাশি শিক্ষকদেরও ভ’মিকা রয়েছে অনেক। শিক্ষার্থীরা যেন তাদের মূল্যবান সময় মোবাইল ও ফেইসবুক ব্যবহার করে নষ্ট না করে সেই বিষয়ে প্রথমে শিক্ষকদের ও পরে অভিভাবকদের কঠোর ভ’মিকা রাখতে হবে। তা না হলে শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মাণ করে কোন লাভ হবে না। একটি শিক্ষিত ও কর্মমুখি জাতি গড়ে তোলার নিমিত্তে সরকার বদ্ধ পরিকর। আর সরকারের এই উন্নয়নের ধারাকে আরো সম্প্রসারিত করতে আমাদের সবাইকে এক সঙ্গে কাজ করে যেতে হবে। আজ মাদ্রাসায় আমার মায়ের নামে নতুন এই শিক্ষা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে পেরে আমি নিজেকে ধন্য ও গৌরান্বিত মনে করছি। এই ভবনটি নির্মাণ হলে এই মাদ্রাসায় আর কক্ষ সংকট থাকবে না।

মাদ্রাসার ব্যবস্থাপনা কমিটির সভাপতি কারিমুল্লাহ প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সহ-সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক এসএম শরিফ উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার হারুনুর রশিদ, ঠিকাদার শহিদুল ইসলাম, মাদ্রাসার শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক, স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ও নওগাঁ জোনের শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এই ভবন নির্মাণ করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই