তারিখ : ০১ এপ্রিল ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনার কারণে হোটেল-বার বন্ধের পরিস্থিতি সৃষ্টি হয়নি

করোনার কারণে হোটেল-বার বন্ধের পরিস্থিতি সৃষ্টি হয়নি
[ভালুকা ডট কম : ১৬ মার্চ]
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, করোনাভাইরাসের কারণে এখনও দেশের হোটেল-বার বন্ধের মতো কোনো পরিস্থিতির সৃষ্টি হয়নি।আজ (সোমবার) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বেসরকারি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রগুলোর মানোন্নয়নে সরকারি অনুদান প্রদান অনুষ্ঠানে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এদিকে, করোনা ভাইরাস নিয়ে আতঙ্ক ও দুশ্চিন্তার মধ্যেও বাংলাদেশের প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, ২১ মার্চ ঢাকা-১০ আসনের উপনির্বাচনটা পেছাতে চাচ্ছি না। এর মধ্যেই আমাদের কাজ করতে হবে।ঢাকা-১০ ছাড়াও গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২১ মার্চ।

আজ বিকেলে ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় করণীয় বিষয়ে আয়োজিত এক বৈঠকে তিনি বলেন, যেহেতু নির্বাচনের আর মাত্র কয়েকটা দিন বাকি, সুতরাং এই নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত নিতে পারব না। আল্লাহর রহমতে ঠিক হয়ে যাবে হয়তো। তবে যারা নির্বাচনে কাজ করবেন তাদের সতর্ক অবস্থায় থাকতে হবে। স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা যদি মেনে চলা না হয়, তা হলে নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে।

এ সময় সিইসি করোনা ভাইরাস মোকাবিলায় চট্টগ্রাম সিটি করপোরেশন (চকিস) নির্বাচন, পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচনসহ সব নির্বাচনের প্রার্থীদের নির্বাচনী প্রচার কাজে জনসভা, পথসভা পরিহার করার জন্য পরামর্শ দেন। এক্ষেত্রে তিনি অন্য বিকল্প প্রচার মাধ্যম বেছে নেয়ার অনুরোধ জানিয়েছেন। প্রধান নির্বাচন কমিশনার জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এজেন্টদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনে সময় এজেন্টরা যদি কেন্দ্রে যায়, তাদের নিরাপত্তা দায়িত্ব গ্রহণ করবেন আইনশৃঙ্খলা বাহিনী। অনেক সময় এজেন্টদের কেন্দ্রে যেতে দেয়া হয়নি বলা হয়। কিন্তু আমরা খোঁজ নিয়ে দেখেছি তারাই যাননি। তাই যারা প্রার্থী তাদের অনুরোধ করব- সক্ষম, দায়িত্বজ্ঞান সম্পন্ন এজেন্ট নিয়োগ দেবেন। তারা যেন ফাঁকি না দেন। তারা যেন ভোটকেন্দ্রে যান। তারা না গেলে তাদের কেন্দ্রে নিয়ে যাওয়া সম্ভব নয়। পথে প্রতিবন্ধকতার শিকার হলে সেটা আমরাদের বলতে হবে। কোনো অনিয়ম হলে প্রতিবাদ করবেন, আমাদের বলবেন। আমার এজেন্টদের একটা প্রশিক্ষণ দেবো। যেহেতু ইভিএমে ভোট হবে। তাদের দায়-দায়িত্ব সব বুঝিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, স্থানীয়ভাবে নতুন তিনজন করোনা ভাইরাসের আক্রান্ত হবার প্রেক্ষিতে আগামীকাল (মঙ্গলবার) থেকে ৩১ মার্চ পর্যন্ত সারাদেশের স্কুল-কলেজ, মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত ঘোষণা করেছে সরকার।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই