তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জাতি করোনা প্রতিরোধে ভাঙা রেকর্ড শুনতে চায় না

জাতি করোনা প্রতিরোধে ভাঙা রেকর্ড শুনতে চায় না-ন্যাপ মহাসচিব
[ভালুকা ডট কম : ১৮ মার্চ]
'করোনা প্রতিরোধে সকল প্রস্তুতি আছে' এমন ভাঙা রেকর্ড আর শুনতে চায় না মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, জাতি করোনার মত মহা বিপর্যয় মোকাবেলায় কার্যকরী ও দৃশ্যমান সরকারী পদক্ষেপ দেখতে চায়। সরকারের পাশাপশি করোনা ভাইরাসের বিষয়ে জনগণকেও সচেতন থাকতে হবে, তাদের পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে।

বুধবার (১৮ মার্চ) করোনা ভাইরাস সম্পর্কে জনগনকে সচেতন করার অংশ হিসাবে রাজধানীর প্রেসক্লাব, তোপখানা, নয়াপল্টন, বিজয়নগর, পুরানা পল্টনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ'র পক্ষ থেকে প্রচারপত্র বিতরন কালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এটা দুর্ভাগ্যজনক যে এখনও আমরা গুজবে বিভ্রান্ত হচ্ছি এবং ফেসবুকে নানাবিধ অপপ্রচার করা হচ্ছে। আসলে করোনা এখন বিশ্ব মহামারি। কিন্তু আমরা দেখছি বিভিন্ন মানুষ করোনাকে নিয়ে উল্টাপাল্টা কথাবার্তা বলছেন। এগুলো না করে উচিত হবে ঐক্যবদ্ধভাবে মানুষকে কীভাবে রক্ষা করা যায় তার জন্য সবাইকে এগিয়ে আসা।

ন্যাপ মহাসচিব আরো বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস আগ্রাসী রূপে ছড়িয়ে পড়েছে। আতঙ্ক সৃষ্টি হয়েছে সারা বিশ্বে। উন্নত বিশ্ব করোনাভাইরাস মোকাবিলায় বিভিন্ন উদ্যোগ নিয়েছে। তারা বিভিন্ন এলাকা, শহর ও রাষ্ট্র বন্ধ করে দিয়েছে। কিন্তু বাংলাদেশের মতো জনবহুল রাষ্ট্রে আইসোলেশন করা কঠিন হয়ে যাবে। তাই, সচেতনার বিকল্প নেই। সাধারণ মানুষ যদি করোনাভাইরাসের লক্ষণ, প্রতিকার এবং প্রতিরোধ সম্বন্ধে সচেতন হয়, তাহলেই করোনা মোকাবেলা অনেকটা সহজ হবে।আমাদের এই দেশ অত্যন্ত ঘনবসতিপূর্ণ। এই ঘনবসতিপূর্ণ দেশে যেকোনো সময় করোনাভাইরাস মহামারির আকার ধারন করতে পারে। তাই এ ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, বাংলাদেশ ন্যাপ ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, নারীনেত্রী মির্জা শেলী প্রমুখ।#

 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই