তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চীন ও ব্রিটেন ছাড়া সব দেশের সাথে বিমানের ফ্লাইট স্থগিত

চীন ও ব্রিটেন ছাড়া সব দেশের সাথে বিমানের ফ্লাইট স্থগিত
[ভালুকা ডট কম : ২৬ মার্চ]
বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত চীন ও ব্রিটেন ছাড়া সব দেশের সাথে বিমান চলাচল স্থগিত। বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান জানান, আজ (বৃহস্পতিবার) রাত ১২টা থেকে ব্যাংককের সাথে এবং ২৯ মার্চ থেকে হংকংয়ের সাথে বিমান চলাচল স্থগিত থাকবে।

এর আগে গত ২১ মার্চ থেকে মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর, কাতার, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ভারত, বাহরাইন ও তুরস্কের সাথে সকল বাণিজ্যিক ফ্লাইট স্থগিত করে বাংলাদেশ। এছাড়া, ১৫ মার্চ থেকে দুসপ্তাহের জন্য সকল অন-অ্যারাইভাল ভিসা স্থগিত করে বাংলাদেশ।

এদিকে, করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যাওয়া আন্তর্জাতিক রুটের ফ্লাইট আরও কয়েকদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিমান।আজ (বৃহস্পতিবার) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ বিমানের ঢাকা-লন্ডন-সিলেট-ঢাকা ও ঢাকা-ম্যানচেস্টার-সিলেট-ঢাকা রুটের ফ্লাইট দুটি চালু রয়েছে। তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী জেদ্দা, মদিনা, রিয়াদ, দাম্মাম, কুয়েত, দোহা, মাস্কাট এবং ব্যাংকক রুটের ফ্লাইট ১ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

তাহেরা খন্দকার আরও বলেন,দুবাই ১ এপ্রিল থেকে ৯ এপ্রিল, আবুধাবি ১ এপ্রিল থেকে ৭ এপ্রিল, কাঠমান্ডু ১ এপ্রিল থেকে ১২ এপ্রিল, কলকাতা-দিল্লি ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল, মালয়েশিয়া ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল এবং সিঙ্গাপুরে সকল ফ্লাইট ১ এপ্রিল থেকে ১১ এপ্রিল পর্যন্ত সব ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আগে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা ছিলো ফ্লাইটগুলো।

অপরদিকে অভ্যন্তরীণ সকল রুটে ২৫ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল ফ্লাইট বন্ধ রেখেছে বাংলাদেশ বিমান।দেশে করোনাভাইরাসের বিস্তার রোধের পদক্ষেপ হিসেবে সারাদেশে বাস, ট্রেন, লঞ্চ ও বিমান চলাচল বন্ধ ঘোষণা করেছে সরকার।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই