তারিখ : ০২ জুন ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভ্রাম্যমান আদালতে বর ও কাজির ছেলেকে জরিমানা

ভালুকায় করোনার মাঝে বিয়ের আয়োজনঃ ভ্রাম্যমান আদালতে বর ও কাজির ছেলেকে জরিমানা
[ভালুকা ডট কম : ২৭ মার্চ]
করোনা ভাইরাসের কারণে সামাজিক দ্রুত বজায়ে রাখার নির্দেশনা অমান্য করে  ময়মনসিংহের ভালুকা উপজেলার উথুরা ইউনিয়নের ধলিকুঁড়ি গ্রামে ধুমদাম করে বিয়ের অনুষ্ঠান করার অভিযোগে ভ্রাম্যমান আদালত কাজীর ছেলে ও বরকে অর্থদন্ড দিয়েছেন। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার(২৬ মার্চ) বিকেলে। ভ্রাম্যমান আদালতটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি)।

সূত্রে জানাযায়,উপজেলার নারাঙ্গী গ্রামের রফিজ উদ্দিনের ছেলে আলীম উদ্দিনের (২০) সাথে ঈশ্বরগঞ্জ উপজেলার জীগাতলা গ্রামের ফজলুল হকের মেয়ে গার্মেন্ট শ্রমিক হোসেনে আরা (১৮) সাথে বিয়ের আয়োজন করা হয় মেয়ের বোন জামাই উপজেলার ধলিকুঁড়ি গ্রামের সারোয়ার আলমের বাড়িতে। খবর পেয়ে গ্রামপুলিশ বিয়ে বাড়ি উপস্থিত হওয়ার পূর্বেই উথুরা ইউনিয়নের কাজী আব্দুস ছালামের ছেলে নূরুল আলম বিয়ের কাজ সম্পন্ন করে ফেলেন। গ্রামপুলিশ বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বিয়ের রেজিস্ট্রি বইটি কাজীর কাছ থেকে নিয়ে যায় এবং মোবাইল ফোনে ঘটনাটি  ইউএনওকে অবগত করেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পুলিশসহ ঘটনাস্থলে উপস্থিত হলে কাজীর ছেলে নূরুল আলম পালিয়ে যান। মোবাইল ফোনে ঘন্টা খানেক চেষ্টা করে অভয় দিয়ে নূরুল আলমকে ঘটনাস্থলে উপস্থিত করে ভ্রাম্যমান আদালত বসিয়ে কাজীর ছেলেকে ১০হাজার টাকা ও বর আলীম উদ্দিনকে ৫শত টাকা জরিমানা করা হয়। বর কনে দুইজনই নিঝুরি গ্রীণ টেক্সটাইল মিলের শ্রমিক।

আলীম উদ্দিন জানান, পারিবারিক ভাবে আলোচনা করেই বিয়ের আয়োজন করা হয়। লম্বা একটা ছুটি পেয়েছি এ ফাঁকে বিয়ের কাজটা সেড়ে ফেলতে চেয়ে ছিলাম। বড় করে আয়োজন করাটা আমাদের ভুল হয়েছে। এ জন্য খেশরতও  দিতে হয়েছে।

কাজীর ছেলে নূরুল আলম জানান, আমি এবং ভাই জামান দুজনেই আমার বাবার অনুপস্থিতে বিয়ের কাজ করি। ছেলে পক্ষ আমাকে নিয়ে কনের বোন জামাইয়ের বাড়িতে গিয়েই বিয়ের কার্যক্রম শেষ করেন। বিয়েতে দুইলাখ টাকা দেরমোহন ধার্যকরে নিয়ে বিয়ে সম্পন্ন করা হয়। পুলিশ বিয়ে বাড়িতে উপস্থিত হওয়ার সংবাদ পেয়ে আমি আত্নগোপন করি। আমাকে নির্ভয় দিলে পরে ভ্রাম্যমান আদালতের সামনে উপস্থিত হই।

উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জানান, করোনা ভাইরাস সংক্রামক রোধে সামাজিক দূরত্ব বজায়ে রাখার নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমান আদালত বসিয়ে কাজীকে দশ হাজার ও বরকে পাঁচ শত টাকা জরিমানা করে আদায় করা হয়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই