তারিখ : ০২ জুন ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনার থাবায় নিম্ন আয়ের মানুষদের অবস্থা করুণ

করোনার থাবায় নিম্ন আয়ের মানুষদের অবস্থা করুণ
[ভালুকা ডট কম : ২৭ মার্চ]
কোভিড-১৯ এ আক্রান্ত গোটা বিশ্ব যা মোকাবেলায় একের পর এক লকডাউনে বিভিন্ন দেশ। বাংলাদেশেও করোনাভাইরাস প্রকোপে একপ্রকার গৃহবন্দী হয়ে ঘরেই দিন কাটছে সবার। তবে যাদের ঘর নেই, যারা নগরীর ফুটপাতে বা টার্মিনালে অস্বাস্থ্যকর পরিবেশে রাত কাটায় বা যারা দিন আনে দিন খায় এমন নিম্ন আয়ের মানুষদের অবস্থা খুবই করুণ।

করোনার বিস্তার ঠেকাতে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং  প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু যাদের ঘর নেই?রাতের ঢাকা নগরীতে  নিয়ন আলোয় খোলা আকাশের নিচে বাসটার্মিনাল কিংবা রেলস্টেশনে থাকা ছিন্নমূল মানুষেরা এ ভাইরাসের  ঝুঁকিতে থাকলেও তাদের জন্য নিরাপত্তা ও সুরক্ষা নিশ্চিত করার কেউ নেই।

এদিকে,দিনমজুরী করে বেঁচে থাকে দেশের এরকম  প্রায়  সাত লক্ষ মানুষের আয় রোজগার বন্ধ হয়ে না খেয়ে থাকার দশা হয়েছে। এ অবস্থায় হত দরিদ্য প্রান্তিক জনগোষ্ঠী এবং দিন মজুর গোষ্ঠিকে বাঁচিয়ে রাখার জন্য আর্থিক ও খাদ্য সহায়তা দেবার পরামর্শ দিচ্ছেন বিভিন্ন  মহল।ইতোমধ্যে  সমাজের সচ্ছল ও বিত্তশালীদের অনেকেই এ সময় খাবার ও নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্র নিয়ে অসহায় মানুষদের পাশে দাড়ানোর খবর পাওয়া যাচ্ছে।

রাজধানীতে,মিশন সেভ বাংলাদেশ নামক একটি সংগঠনের উদ্যোগে  সুবিধাবঞ্চিত মানুষদের  নিত্যপ্রয়োজনীয় পণ্য প্রদান করা হচ্ছে।  আজ শুক্রবার পর্যন্ত  তিন দিনে সাত শতাধিক সুবিধাবঞ্চিত মানুষকে ১০ দিনের জন্য  প্রয়োজনীয় চাল, তেল, লবণ, সাবান এবং অন্যান্য নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করা  হয়েছে। এছাড়াও এই উদ্যোগের স্বেচ্ছাসেবকরা গুলশান ডিসিসি মার্কেট ও মহাখালী এলাকা জীবাণুমুক্ত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছেন।ইতোমধ্যে এ উদ্যোগে সাড়া দিয়ে এখন পর্যন্ত  বিভিন্ন সংস্থা ও ব্যক্তি  ২৭ লাখ তিন হাজার ৫৫৯ টাকা আর্থিক সহায়তা প্রদান করেছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই