তারিখ : ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

একদিনে মৃত্যু ৬, নতুন শনাক্ত ৯৪

একদিনে মৃত্যু ৬, নতুন শনাক্ত ৯৪
[ভালুকা ডট কম : ১০ এপ্রিল]
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৬ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২৭ জনে। এছাড়া সারা দেশে ১১৮৪ জনের নমুনা পরীক্ষা করে আরও ৯৪ জনের মধ্যে ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাতে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪২৪ জন।

আজ (শুক্রবার) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনাও উপস্থিত ছিলেন।

ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় যে ছয় জন মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পাঁচ জন পুরুষ ও একজন নারী। ছয় জনের মধ্যে ৩০-৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন দুই জন, ৫০-৬০ বছর বয়সের মধ্যে দুই জন, ৭০-৮০ বছর বয়সের মধ্যে একজন এবং আরেকজন ৯০ বছর বয়সী। তাদের মধ্যে তিন জন ঢাকা শহরের, দুই জন নারায়ণগঞ্জের ও একজন পটুয়াখালী জেলার।

আইইডিসিআর পরিচালক আরও জানান, সারা দেশে প্রায় ১ হাজার ২০০ পরীক্ষার ভিত্তিতে গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণ পাওয়া গেছে ৯৪ জনের মধ্যে। সর্বমোট সংক্রমণের সংখ্যা ৪২৪ জন। এই ৯৪ জনের মধ্যে পুরুষের সংখ্যা ৬৯ ও নারী ২৫ জন। এদের মধ্যে ১০ বছর বয়সের নিচে রয়েছেন চার জন, ১১-২০ বছর বয়সের মধ্যে ছয় জন, ২১-৩০ বছর বয়সের মধ্যে ১২ জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে ২৯ জন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে ১৬ জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে ১৪ জন ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৩ জন। এলাকাভিত্তিক হিসাব অনুযায়ী, ৯৪ জনের মধ্যে ৩৭ জনই ঢাকা শহরের, নারায়ণগঞ্জের ১৬ জন এবং বাকিরা দেশের অন্যান্য জেলার। ঢাকা শহরের মধ্যে যাত্রাবাড়ীতে রয়েছেন পাঁচ জন।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. সানিয়া তাহমিনা বলেন, গত ২৪ ঘণ্টায় দেশে ১২৯৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে। আগের সংগৃহীত ও নতুন সংগৃহীত নমুনা থেকে ১১৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিনের তুলনায় নমুনা সংগ্রহ বেড়েছে ৩১ শতাংশ, নমুনা পরীক্ষা বেড়েছে ১৮ শতাংশ।

ডা. সানিয়া তাহমিনা আরও বলেন, করোনাভাইরাসের নমুনা পরীক্ষার জন্য আমরা মোট ৯২ হাজার কিট সংগ্রহ করেছিলাম। আমাদের এখনো ৭১ হাজার কিট মজুত রয়েছে। এছাড়া, গত ২৪ ঘণ্টায় কোয়ারেনটাইনে নেওয়া হয়েছে ২৪৭৪ জনকে, কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে ৬০৪ জনকে। মোট ১২ হাজার কোয়ারেনটাইনে আছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই