তারিখ : ০৩ জুন ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

২৫ এপ্রিল পর্যন্ত গণপরিবহন বন্ধ, ফ্লাইট ৩০ এপ্রিল

২৫ এপ্রিল পর্যন্ত গণপরিবহন বন্ধ,সব ফ্লাইট স্থগিত ৩০ এপ্রিল পর্যন্ত
[ভালুকা ডট কম : ১১ এপ্রিল]
করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় সাধারণ ছুটি ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানোর কারণে দেশব্যাপী গণপরিবহন চলাচলের ওপর নিষেধাজ্ঞার মেয়াদও ওই সময় পর্যন্ত বাড়ানো হয়েছে।গণপরিবহন চলাচল আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে বলে আজ (শনিবার) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

তবে জরুরি পরিষেবাসমূহ, খাদ্যদ্রব্য, নিত্যপ্রয়োজনীয় পণ্য, জ্বালানি, ওষুধ, ওষুধশিল্প ও চিকিৎসা সামগ্রী পরিবহন, কৃষিপণ্য, সার ও কীটনাশক, মৎস্য এবং প্রাণিসম্পদ খাতের দুগ্ধ ও দুগ্ধজাত পণ্য, শিশুখাদ্য, জীবনধারণের মৌলিক উপাদান উৎপাদন ও পরিবহন, গণমাধ্যম ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।এতে আরও বলা হয়, পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার প্রথম ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করে। ছুটির মধ্যে গণপরিবহন চলাচলও বন্ধ ঘোষণা করা হয়।পরিস্থিতির উন্নতি না হওয়ায় ছুটি আরও তিন দফায় আগামী ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। একই সঙ্গে গণপরিবহন চলাচলের নিষেধাজ্ঞার মেয়াদও বাড়ল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স তাদের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের সকল ফ্লাইট বাতিলের সিদ্ধান্ত আগামী ৩০ এপ্রিল পর্যন্ত বর্ধিত করার ঘোষণা দিয়েছে। আজ (শনিবার) দুপুরে এক বার্তায় বিমান কর্তৃপক্ষ জানিয়েছে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করা হয়েছে।এর আগে এপ্রিলের ১৪ তারিখ পর্যন্ত ফ্লাইট বাতিল করেছিল বিমান।

তার আগে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় বিশ্বের বিভিন্ন দেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারির কারণে মার্চে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে বিমানের মোট ৬৯৮টি ফ্লাইট বাতিল করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

একের পর এক ফ্লাইট বাতিল, বাতিল হওয়া ফ্লাইটের টাকা যাত্রীদের ফেরত দেয়া, বিমানের রক্ষণাবেক্ষণ ও কর্মীদের বেতনের জন্য রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান সংস্থাটি সরকারের কাছে ৬২৮ কোটি চেয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই