তারিখ : ০২ জুন ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন

এবার বোরো চাষে কৃষকরা নজিরবিহীন ফলন ও দাম পাচ্ছেন-এমপি ইসরাফিল আলম
রাণীনগরে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১৩ মে]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: ইসরাফিল আলম বলেছেন দেশের কৃষকরা চলতি ইরি-বোরো মৌসুমে ধান চাষ করে নজিরবিহীন ফলন ও দাম পাচ্ছেন। এটি সম্ভব হয়েছে বর্তমান কৃষিবান্ধব সরকারের প্রচেষ্টার কারণে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে কৃষক ও কৃষি সেক্টরকে আধুনিকায়ন করার জন্য ভুর্তকি দিয়ে আসছে। তাই আজ আমরা কৃষি বিভাগে এমন সফলতার মুখ দেখতে পাচ্ছি।

আমার নির্বাচনী এলাকা আত্রাই ও রাণীনগর উপজেলায় প্রতিবছর ২লাখ মেট্টিকটন ধান ও চাল অতিরিক্ত উৎপাদন হয়। কিন্তু এবার বোরো ধানের যে নজিরবিহীন ফলন কৃষকরা পাচ্ছেন তাতে এই দুই উপজেলার স্থানীয় চাহিদা পূরণ করে নিজ জেলাসহ দেশের বিভিন্ন স্থানে ৩লাখ মেট্টিকটনের বেশি ধান ও চাল সরবরাহ করা সম্ভব হবে বলে আমি আশা করছি। এছাড়াও এবার কৃষকরা ধানের যে দাম পাচ্ছেন তা স্বাধীন বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন। আমি আশা করছি চলতি বোরো ধানের লাভ দিয়ে কৃষকরা তাদের বিগত সময়ের লোকসান অনেকটাই পূরণ করতে পারবেন। তবে ধান ক্রয়ের ক্ষেত্রে অবশ্যই সবার আগে কৃষকদের অগ্রাধিকার দিতে হবে।

নওগাঁর রাণীনগরে চলতি ইরি-বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে সরকারি ভাবে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এই কথাগুলো বলেন। বুধবার দুপুরে উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা শরিফুল ইসলাম লিটন, উপজেলা চাউল কল মালিক গ্রুপের সভাপতি মোছাদ্দেক খাঁন বাবলু প্রমুখ।

চলতি ইরি-বোরো মৌসুমে উপজেলায় কৃষকদের কাছ থেকে ১০৪০টাকা দরে ৩হাজার ৩শত ৪১মেট্টিকটন ধান ক্রয় করা হবে। এছাড়াও উপজেলার মিলারদের কাছ থেকে ৩৬টাকা দরে ৩হাজার ৩শত ৯৬মেট্টিকটন সিদ্ধ চাল  ও ৩৫টাকা দরে ৩শত ৩৭মেট্টিকটন আতপ চাল সংগ্রহ করা হবে।#


 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই