তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

একদিনে ফের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, মৃত্যু ১৫ জন

একদিনে ফের সর্বোচ্চ শনাক্তের রেকর্ড, মৃত্যু ১৫ জন
[ভালুকা ডট কম : ২৮ মে]
দেশে গত ২৪ ঘণ্টায় ২,০২৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। গতকাল বুধবারের চেয়ে আজ বৃহস্পতিবার ৪৮৮ জন বেশি আক্রান্ত হয়েছেন।

গতকাল পর্যন্ত নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ১,৫৪১ জন। এর আগের দিন মঙ্গলবার ১,১৬৬ জন আর সোমবার ১,৯৭৫ জন শনাক্ত হয়েছিলেন। দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। এখন এ ভাইরাসে শনাক্ত ৪০,৩২১ জন রোগী রয়েছে। আজ (বৃহস্পতিবার) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৯,৩১০ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন। এ নিয়ে মোট মারা গেছেন ৫৫৯ জন।বুধবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৮,০১৫টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ১,৫৪১ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৩৮,২৯২ জন। আর গতকাল আরও ২২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৫৪৪ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ২৪৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭,৯২৫ জন।

‘আপনার সুস্থতা আপনার হাতে’ উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়। দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই