তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে ইমামদের বাল্যবিয়ে না পড়ানোর নির্দেশ ইউএনও‘র

সখীপুরে ইমামদের বাল্যবিয়ে না পড়ানোর নির্দেশ ইউএনও‘র
[ভালুকা ডট কম : ১৯ জুন]
সখীপুরে ইমামদের বাল্যবিয়ে না পড়ানোর নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার। উপজেলার সকল মসজিদের সভাপতিকে পাঠানো ইউএনও আসমাউল হুসনা লিজা স্বাক্ষরিত একটি পত্রে নির্দেশনা দেওয় হয়।

ওই পত্রে উল্লেখ করা হয়, উপজেলার প্রায়শই মসজিদের ইমাম ও মুন্সিগণ অপ্রাপ্ত বয়স্ক বর ও কনের কাবিননামা ব্যাতিরেকে অবৈধভাবে বাল্যবিয়ে পড়াচ্ছেন। এতে করে মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত বাল্যবিয়ে শূণ্যের কোঠায় নামিয়ে আনা সম্ভব হচ্ছে না। সখীপুরের কোন মসজিদের ইমাম ও মুন্সি বাল্যবিয়ের সাথে জড়িত থাকলে আইন অনুযায়ী অনধিক দুই বছর অন্যুন ৬ মাসের কারাদ- বা ৫০ হাজার টাকা অর্থদ- বা উভয় দন্ডে দন্ডিত হবেন এবং অর্থদ- অনাদায়নে ৩ মাসের কারাদ- এবং তাঁর নিয়োগ বাতিল হবে। ইমাম ও মুন্সি বাল্যবিয়ের সাথে জড়িত থাকলে উক্ত মসজিদের সভাপতিকেও এ দায়ভার বহন করতে হবে বলেও নির্দেশনায় বলা হয়। এর ব্যত্যয় হলে সভাপতি ও মসজিদ কমিটির সকলকে আইনের আওতায় আনা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজা বলেন, বাল্য বিয়ে একটি সামাজিক ব্যাধি। এর থেকে বের হয়ে আসতে হবে। মুজিববর্ষে সরকার বাল্যবিয়ে শূণ্যের কোঠায় আনার জন্য কাজ করেছে। তাই যে কেউই বাল্য বিয়ের সাথে জড়িত থাকুক না কেন তাদের সবাইকে আইনের আওতায় আনা হবে। এসময় সখীপুরকে বাল্যবিয়ে শূণ্যের কোঠায় আনার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই