তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকারের আত্মঘাতী সিদ্ধান্তে মানুষ মৃত্যু ঝুঁকিতে-রিজভী

সরকারের আত্মঘাতী সিদ্ধান্তে মানুষ মৃত্যু ঝুঁকিতে-রিজভী
[ভালুকা ডট কম : ২৩ জুন]
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন,কোভিড-১৯-এর মতো মহাদুর্যোগ মোকাবিলায় সরকারের একের পর এক ভুল, আত্মঘাতী ও সমন্বয়হীন সিদ্ধান্ত ও পদক্ষেপে আজ দেশের হাজার হাজার মানুষ মৃত্যু ঝুঁকিতে পড়েছে। ক্ষমতাসীনদের মনোযোগ দুর্নীতি-লুটপাটে। ভাইরাসের রাজনীতিকরণেই তারা ব্যস্ত আছে।

আজ (মঙ্গলবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত ভিডিও কনফারেন্সে তিনি এমন অভিযোগ করেছেন। রিজভী বলেন, করোনা মোকাবিলায় কেন্দ্রীয়ভাবে কাজের সমন্বয় নেই। নেই সুনির্দিষ্ট কোন পলিসিও। ক্ষমতাসীনদের মনোযোগ দুর্নীতি-লুটপাটে।

রিজভী উল্লেখ করেন,দেশে করোনা সংক্রমণের সাড়ে তিন মাস পার হলেও সরকারের চূড়ান্ত ব্যর্থতায় এখন সর্বত্রই নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি হয়েছে। পরীক্ষার জন্য উপযুক্ত ল্যাব ও দক্ষ জনবল না থাকায় লক্ষ্য নির্ধারণ করে নমুনা পরীক্ষায় নামতে পারছে না স্বাস্থ্য বিভাগ। প্রকট হয়ে উঠেছে স্বাস্থ্য বিভাগের সক্ষমতার অভাব। নমুনা সংগ্রহের সরঞ্জাম ও পরীক্ষার কিটস্বল্পতা জটিল আকার ধারণ করেছে।

পরীক্ষার রিপোর্ট দিতে বিলম্বের কথা উল্লেখ করে রিজভী বলেন,মফস্বল থেকে জেলা সদরের ল্যাবে নমুনা পৌঁছে স্তূপ হয়ে পড়ে থাকছে। ফলে এর রিপোর্টের গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। এর ফলে দেশে আক্রান্তের প্রকৃত চিত্র পাওয়া যাচ্ছে না।

বিএনপির এই নেতা আরো বলেন, এ অবস্থায় স্বাস্থ্য সেবা নিয়ে মানুষের ভোগান্তি চরমে উঠেছে। প্রয়োজনীয় পরীক্ষার সুযোগ না থাকায় সংক্রমণের নানা উপসর্গ নিয়েই হাজার হাজার মানুষ ঘুরে বেড়াচ্ছে। সামাজিক সংক্রমণ জ্যামিতিক হারে বেড়ে চলেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই