তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরে অ্যাপোজিট কার্টুন কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছে যুবলীগ ক্যাডাররা

ঝুট ব্যবসা বিরোধে
শ্রীপুরে অ্যাপোজিট কার্টুন কারখানায় তালা
ঝুলিয়ে দিয়েছে যুবলীগ ক্যাডাররা
[ভালুকা ডট কম : ২৮ জুলাই]
শ্রীপুরে ঝুট ব্যবসার বিরোধ নিয়ে যুবলীগের ক্যাডাররা এবার এক কারখানায় তালা ঝুলিয়ে দিয়েছে। ক্যাডাররা এ সময় কারখানায় দুই কর্মকর্তাসহ ৬ জনকে বেধড়ক পিটিয়েছে। আজ ২৮জুলাই শনিবার দুপুরে শ্রীপুরের রাজাবাড়ী জয়নারায়ণপুর এলাকায় অ্যাপোজিট কার্টুন কারখানায় এ ঘটনা ঘটে। ঘটনার পর প্রায় ঘন্টাব্যাপী সশস্ত্র মহড়া দেয় ক্যাডাররা। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছলে ক্যাডাররা পালিয়ে যায়।
জানা যায়, জয়নারায়ণপুর এলাকার ফজলিম উদ্দিনের ছেলে শরীফ, বেলায়েত হোসেনের ছেলে মাসুদ, আলাউদ্দিনের ছেলে সজীব ও বাবুল মিয়ার ছেলে সুমনের নেতৃত্বে যুবলীগের প্রায় ৩০-৪০ জন ক্যাডার দুপুর প্রায় ১২টার দিকে কারখানায় হামলা চালায়। ক্যাডাররা কারখানার ব্যবস্থাপক মুরাদ খান ও সুপারভাইজার মাসুম হোসেনকে অস্ত্রের মুখে বাইরে বের করে আনলে কয়েকজন কর্মচারী বাধা দেন। এ সময় বিল্টু, সাজু, মুজিবুর ও কামাল নামে ৪ কর্মচারীকে বেধড়ক পেটায় ক্যাডাররা। এক পর্যায়ে ক্যাডাররা অস্ত্র উঁচিয়ে ধাওয়া করে কারখানার দেড় শতাধিক শ্রমিক কর্মচারী বাইরে বের করে দিয়ে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। পরে ক্যাডাররা প্রায় এক ঘন্টা কারখানার আশপাশের এলাকায় সশস্ত্র মহড়া দিতে থাকে। এতে আতঙ্কে আশপাশের দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। খবর পেয়ে বিপুল পরিমাণ এপিবিএন, শিল্প ও থানা পুলিশ ঘটনাস্থল পৌঁছলে পালিয়ে যান ক্যাডাররা।
কারখানার ব্যবস্থাপক মুরাদ খান জানান, ২০০৪ সাল থেকে অ্যাপোজিট কার্টুন কারখানায় ঝুটের ব্যবসা করছেন গাজীপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। কিন্তু বিগত দুই বছর ধরে এলাকার যুবলীগের চার ক্যাডার শরীফ, মাসুদ, সজীব ও সুমন ঝুট ব্যবসা দাবি করে আসছেন। ঝুট ব্যবসার জন্য বিভিন্ন সময় তারা হত্যারও হুমকি দেয় কর্মকর্তাদের। গত বৃহস্পতিবার মাসুদের নেতৃত্বে ১০-১২ জন ক্যাডার কারখানায় এসে ঝুট ব্যবসা না দিলে কারখানা বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়ে যায়।
গাজীপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান, ঝুট ব্যবসার নামে যুবলীগের কয়েকজন ক্যাডার দীর্ঘদিন থেকে চাঁদা দাবি করে আসছে। চাঁদার টাকা না পেয়ে কারখানায় তালা ঝুলিয়েছে। ঘটনার ব্যাপারে রাজাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন, কারখানায় তালা ঝুলিয়েছে যুবলীগের লোকজন।
এ ব্যাপারে শ্রীপুর মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলমগীর কবির জানান, কারখানায় যারা তাল লাগিয়েছে তারা পুলিশ যাওয়ার আগেই পালিয়ে যায়। তবে তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই