তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ২৮৮তম জন্মবার্ষিকী পালিত

নান্দাইলে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ২৮৮তম জন্মবার্ষিকী পালিত
[ভালুকা ডট কম : ০৪ সেপ্টেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় যথাযোগ্য মর্যদায় মহাযোগী শ্রী শ্রী লোকনাথ ভক্তবৃন্দের আয়োজনে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ২৮৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকালে নান্দাইল পৌরসদরের শ্রী কার্তিক কর্মকারের বাড়ি এবং ব্রাহ্মনপাড়ার শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রমে গীতাপাঠ ও মঙ্গলপ্রদীব উজ্জলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

শ্রী কার্তিক কর্মকারের বাড়ির অনুষ্ঠানে নান্দাইল পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কনক ভূইয়া, মানবাধিকার কর্মী শাহজাহান ফকির, ভক্ত কার্তিক কর্মকার, গৌরী রাণী, কবিতা, মুক্তা, অহনা ও লিমন চন্দ্র কর্মকার সহ শ্রী লোকনাথ ব্রহ্মচারীর ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে পরে শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারীর জীবন কাহিনীর উপর বিশদ আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনা শেষে শ্রী শ্রী লোকনাথের শুভ আবির্ভাব দিবসে সকল ভক্তবৃন্দকে প্রীতি, শুভেচ্ছা ও অনেক অভিনন্দন জানিয়ে প্রসাদ বিতরণের মাধ্যমে ১ম অধিবেশনের সমাপ্তি ঘটে। পরে রাত্রের দ্বিতীয় অধিবেশন লোকনাথ বাবার স্মরনে স্মৃতিচারণ ও ভক্তিমূলক গান পরিবেশন অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, কঠিন ও কঠোর যোগ সাধনার চরম ও পরম উত্কর্ষতায় যোগী হয়ে উঠেন ত্রিকালদর্শী এই মহাযোগী পুরুষ শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারী। তিনি ১১৩৭ বঙ্গাব্দ বা ইংরেজি ১৭৩০ খ্রিস্টাব্দে তত্কালীন যশোহর জেলা আর বর্তমানে পশ্চিমবঙ্গের ২৪ পরগনা জেলার বারাসাত মহকুমার চৌরশী চাকলা গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবার নাম রামনারায়ণ ও মায়ের নাম কমলা দেবী। বাবা ছিলেন ধার্মিক ব্রাহ্মণ। কারণ দীর্ঘ জীবন ধরে তিনি সংযম সাধনার পরম স্তরে উত্তীর্ণ হয়েছেন। তাঁর আরেকটি গুরুত্বপূর্ণ বাণী হলো ‘আমার চরণ ধরিস না, আচরণ ধর”। অর্থাৎ বাবার আচরণ অনুসরণ করলে যে কোনো মানুষ প্রকৃত মানুষ হয়ে উঠবে, সে নিজেকে চিনতে পারবে, পরিবার-পরিজন, পরিবেশ-প্রতিবেশ, দেশ-জাতি, দায়িত্ব-কর্তব্য ইত্যাদি বিষয়ে সম্যক জ্ঞান লাভ করবে যার অমোঘ পরিণতি হবে ঈশ্বর প্রাপ্তি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই