তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ডেঙ্গু জ্বরে ঢাকায় ৩ জনের মৃত্যু

ডেঙ্গু জ্বরে ঢাকায় ৩ জনের মৃত্যু; আক্রান্ত রোগীর সংখ্যা কমছে-স্বাস্থ্যমন্ত্রীর দাবি
[ভালুকা ডট কম : ১৩ আগস্ট]
ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আজও রাজধানীতে তিন জনের মৃত্যু হয়েছে। বিএসএমএমইউ-তে বাপেক্সের প্রকৌশলী মাহবুব উল্লাহ হক, ঢাকা মেডিকেলে বিল্লাল হোসেন এবং সোহরাওয়ার্দী হাসপাতালে মারা গেছে সামিয়া নামে এক শিশু।

বিএসএমএমইউ হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. নাজমুল করিম জানান, বিএসএমএমইউতে মারা যাওয়া মাহবুলের বাড়ি রাজবাড়ীর পাংশায়। ঈদের দিন বিকাল ৪টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বিএসএমএমইউতে নিয়ে আসা হয়। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। আজ সকাল ১০টার দিকে তার মৃত্যু হয়।

সরকারি হিসেবে চলতি বছর ডেঙ্গুতে ৪০ জনের মৃত্যুর তথ্য স্বীকার করা হলেও ঢাকার বিভিন্ন হাসপাতাল ও জেলার চিকিৎসকদের কাছ থেকে অন্তত ১২১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।এদিকে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক আজ বলেছেন, হাসপাতালগুলোতে ডেঙ্গুরোগী ভর্তির সংখ্যা কমে আসছে। দেশের সাধারণ মানুষ ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়ার কারণেই এটা সম্ভব হয়েছে। আজ মঙ্গলবার রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ডেঙ্গু রোগীদের চিকিৎসা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

তিনি জানান সোমবার সকাল ৮টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায়  সারাদেশে ভর্তি হওয়া  ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ২ শ’ জন। এর আগের ২৪ ঘন্টায় (রোববার সকাল ৮ টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত) এ সংখ্যা ছিল ২ হাজার ৯৩ জন।এ বছর ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৪৩ হাজার ছাড়িয়েছে; এর মধ্যে চলতি আগস্ট মাসের প্রথম ১১ দিনেই হাসপাতালে ভর্তি হয়েছেন প্রায় ২৫ হাজার মানুষ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই