তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ফুটপাত দখল ভোগান্তিতে পথচারী

ভালুকায় ফুটপাত দখল ভোগান্তিতে পথচারী
[ভালুকা ডট কম : ১৫ অক্টোবর]
ভালুকায় ফুটপাত দখল করে চলছে রমরমা বাণিজ্য। শুধু হকার নয়,বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের দখলেও রয়েছে ভালুকা পৌরসভার শহরের প্রধান প্রধান সড়ক ও সড়কের পাশের ফুটপাত। ফলে রাস্তায় চলতে গিয়ে চরম বিড়ম্বনায় পড়েন পথচারীরা। ফুটপাত দখলমুক্ত করতে আইনের কঠোর প্রয়োগ দাবী করেছেন স্থানীয়রা ।

উপজেলার ভালুকা বাসষ্টেশন এলাকা ও পৌরশহরের বাজার ঘুরে দেখা যায়, এক শ্রেনীর ব্যবসায়ী দীর্ঘদিন ধরেই ফুটপাত দখল করে চালিয়ে যাচ্ছেন ব্যবসা। এমনিতেই গাড়ির চাপ তার ওপর ফুটপাত দখল। ফুটপাত দখলমুক্ত করতে স্থায়ী ব্যবসায়ীরা মানববন্ধনসহ উপজেলা প্রশাসনের কাছে বারবার আবেদন করলেও আশ্বাস ছাড়া কোন ফলাফল পাওয়া যায় নাই। ভালুকা পৌরসভার পক্ষ থেকে ফুটপাত দখলমুক্ত করতে মাঝেমধ্যে  অভিযান পরিচালনা করলেও তার কোন স্থায়ী সামাধান হয়নি।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার বাসষ্ট্যন্ড জিরো পয়েন্ট হইতে ভালুকা গফরগাঁও রোডের দুইপাশে ফুটপাতে সিএনজি,অটোরিকসা,বাস,ট্রাক,লড়ি পার্কিং করার কারনে স্কুল,কলেজের কোমলমতি শিক্ষার্থীসহ সাধারনের প্রায়ই ফুটপাতে হেটে যেতে দুর্ভোগে পরতে হয়। ভালুকা পাঁচরাস্তার মোড়,সরকারী হাসপাতাল রোড,বাজার রোডের চিত্র আরো ভয়াবহ।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুই পাশে ফুটপাত ও গাড়ি পার্কিংয়ের জায়গা দখল করে বিভিন্ন ফলের দোকান,কাচাঁবাজারসহ বিভিন্ন মুখরোচক খাবারের অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। ফলে পথচারীদের চলাচলে অসুবিধা হচ্ছে । অপর দিকে গাড়ি পার্কিংয়ের জায়গা জবর দখল হওয়ায় মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে। মহাসড়কে ঘটছে দুর্ঘটনাসহ আইনশৃঙ্খলা বিঘ্নকারী নানা ঘটনা।

ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল বলেন, অচিরেই ফুটপাত দখলমুক্ত ও আইন অমান্য করে যদি কেউ ফুটপাত দখল করে থাকে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই