তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে শিশুধর্ষনের চেষ্টায় হেলপার আটক

ত্রিশালে শিশুধর্ষনের চেষ্টায় হেলপার মজিবুর রহমান আটক
[ভালুকা ডট কম : ০১ ডিসেম্বর]
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম  বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পরিবহনের জন্য ভাড়ায় চালিত বাসের ভিতরে শিশুকে ধর্ষন চেষ্টার সময় বাসের হেলপারকে হাতে নাতে আটক গনধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে শিক্ষার্থীরা।

জানাযায়, রবিবার বিকেল তিনটার দিকে ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১নং গেইটের পাশে গাড়ির গ্যারেজের সামনে শিক্ষার্থীদের জন্য অপেক্ষমান সিকদার পরিবহনের( ঢাকা মেট্রোব১৪-৫৬৯৮) গাড়ির হেলপার মজিবুর (৫০) বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকার বাসিন্দা আট বছরের এক শিশুকে মোবাইলে ভিডিও দেখার প্রলোভন দেখিয়ে গাড়ির ভিতরে ধর্ষনের চেষ্টা করে।

এসময় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী নিজের সিট রাখার জন্য গাড়িতে উঠলে তাকে আপত্তিকর অবস্থায় দেখে অন্য শিক্ষার্থীদের খবর দেয়। এসময় আশেপাশে থাকা শিক্ষার্থীরা এসে শিশুটিকে উদ্ধার করে গাড়ির হেলপার মজিবুরকে গনধোলাই দিয়ে প্রক্টররিয়াল বডির কাছে নিয়ে যায়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি তাৎক্ষনিক শিশুর বাবাকে খবর দিয়ে তার কাছে হস্তান্তর করে। পরে বিশ্ববিদ্যালয়ের তদন্ত কেন্দ্রের পুলিশকে খবর দিলে তারা মজিবুরকে আটক করে ত্রিশাল থানায় নিয়ে আসে।

প্রত্যক্ষদর্শী একাধিক শিক্ষার্থী জানান, এভাবে ক্যাম্পাসের ভিতরে শিশু ধর্ষনের ঘটনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্তীদের নিরাপত্তা ও ক্যাম্পাসের ভাবমুর্তি ক্ষুন্ন করেছে। আমরা এ ঘটনার দৃষ্টান্ত মুলক বিচার চাই।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জল কুমার জানান, ঘটনার শুনার পরপরই আমরা আসামীকে থানায় সোপর্দ করেছি। শিশুর বাবা বাদী হয়ে ত্রিশাল থানায় মামলা দায়ের করেছে। আমরা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিশুর বাবাকে আইনী লড়াইয়ের জন্য সর্বাত্বক সহযোগিতা করার আশ্বাষ দিয়েছি।

ত্রিশাল থানা অফিসার ইনচার্য আজিজুর রহমান বলেন, ধর্ষনের চেষ্টার ঘটনার মজিবুর নামে একজনকে আটক করা হয়েছে। শিশুর বাবা বাদী হয়ে ত্রিশাল থানায় একটি অভিযোগ দিয়েছে।  

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের ভিতরে এ ধরনের ঘটনার তীব্র নিন্দা জানাই। এঘটনার বিচারের জন্য শিশুর বাবাকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার পাশাপাশি অভিযুক্তের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আগামীকালের মধ্যেই সকল বিশ্ববিদ্যালয়ে চালিত বাস মালিকসহ সংশ্লিষ্ট সকলকে এ ব্যাপারে কঠিন সতর্ক করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই