তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাঁওতাল উৎসব পালিত

নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাঁওতাল সম্প্রদায়ের ঐতিহাসিক সহরাই উৎসব পালিত
[ভালুকা ডট কম : ০১ ফেব্রুয়ারী]
নওগাঁয় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাঁওতাল সম্প্রদায়ের ঐতিহাসিক সহরাই উৎসব পালিত হয়েছে। জেলার পোরশা উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাঁওতাল সম্প্রদায়ের ঐতিহাসিক সহরাই উৎসব উপলক্ষ্যে দিনব্যাপি নানা কর্মসূচী পালিত হয়েছে। শনিবার উপজেলার তেতুলিয়া ইউনিয়ন পরিষদ মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বেসরকারি উন্নয়ন সংগঠন  বরেন্দ্রভূমি সমাজ উন্নয়ন সংস্থা (বিএসডিও) তাদের বাস্তবায়নাধীন ইউএসএআইডি অবিরোধ: রোড টু টলারেন্স প্রোগামের অংশ হিসেবে এই কর্মসূচীর আয়োজন করা হয়। কর্মসূচীতে দেড় শতাধিক ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালী যুব প্রতিনিধি অংশগ্রহণ করেন। পরে অতিথিবৃন্দ অংশগ্রহণকারী সাংস্কৃতিক দলের মধ্যে পুরষ্কার বিতরণ করেন। ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সহরাই উৎসব উপলক্ষ্যে অনুষ্ঠানস্থল যেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালিদের মিলন মেলায় পরিণত হয়।

এ উপলক্ষ্যে তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদ মাঠে এদিন দুপুরে জাতীয় আদিবাসী পরিষদের নেতা মহিন্দ্র পাহানের সভাপতিত্বে সমাজে শান্তি, সৌহার্দ্য ও সহনশীলতা প্রতিষ্ঠায় যুব সমাজের ভূমিকা বিষয়ক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করেন তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম তাইজুল শাহ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধামইরহাট মহিলা কলেজের  প্রভাষক এস সি আলবার্ট সরেন প্রমুখ। আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আগত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী-পুরুষরা তাদের ঐতিহ্যবাহী নাচ-গান পরিবেশন করেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই