তারিখ : ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় ভ্রাম্যমাণ আদালতে পাঁচ ব্যবসায়ীর জরিমানা

ভালুকায় ভ্রাম্যমাণ আদালতে পাঁচব্যবসায়ীর জরিমানা
[ভালুকা ডট কম : ২২ মার্চ]
করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে ভালুকা উপজেলায় চড়া দামে পণ্য বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালতে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাড রোমেন শর্মা।শনিবার বিকেল থেকে রাত ১০টা পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারের ব্যবসায়ীদের সর্তকতার পাশাপাশি তিনজনের কাছ থেকে ত্রিশ হাজার টাকার জরিমানা আদায় করেন এর আগে শুক্রবার ভালুকা ও সিডস্টোর বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা করেছিল একই আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায, করোনা ভাইরাসের কারণে উপজেলার বিভিন্ন বাজারের ব্যবসায়ীরা নিজেদের ইচ্ছামতো দাম হাঁকিয়ে নিচ্ছেন। এমন অভিযোগের ভিত্তিতে শনিবার বিকেলে বাজার পরিদর্শনে বের হন সহকারী কমিশনার (ভূমি),এ সময় মল্লিকবাড়ি, ডাকাতিয়া ,কাচিনা বাটাজোর বাজারে বেশ কয়েকজন ব্যবসায়ীকে প্রাথমিকভাবে সতর্ক করেন তিনি। পরে রাত সাড়ে ৮টার দিকে উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের স্কয়ার মাস্টারবাড়ি বাজার পরিদর্শনের সময় সেখানে ৪০ টাকায় কেনা পেঁয়াজ ৬০ থেকে ৬৫ টাকায় বিক্রির দায়ে ব্যবসায়ী মো. কবিরকে ৫ হাজার টাকা, ১০০ টাকায় কেনা রসুন ১৪০ থেকে ১৬০ টাকায় বিক্রির দায়ে দোকানি মহাব্বত আলীকে ৫ হাজার টাকা এবং মুল্য তালিকা প্রদর্শন না করায় চাল ব্যবসায়ী মো. জাকিরকে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এ বিষয়ে ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা বলেন, অতিরিক্ত দামে পণ্য বিক্রি করায় পেঁয়াজ, রসুন ও চালের তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে। বাজারগুলোতে কড়া নজর রাখা হচ্ছে।

ভ্রাম্যমাণ আদালতের কাজে সহযোগিতা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের নাজির দেলোয়ার হোসেন,ভালুকা মডেল থানার উপরিদর্শক জহুরুল ইসলামের নেতৃত্বে কয়েকজন পুলিশের সদস্য ও উপজেলা স্যানিটারি পরিদর্শক ও নিরাপদ খাদ্য পরিদর্শক মো. মিজানুর রহমান।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই