তারিখ : ১৫ আগস্ট ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

মনপুরায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ

মনপুরায় করোনা সর্তকতায় অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
ভোলার মনপুরায় করোনা ভাইরাস সংক্রামণরোধে সকল বাজারের দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। শুধুমাত্র ফার্মেসী, মুদি দোকান, তরকারি, মাছ ও মাংসের দোকান ব্যতিত সকল প্রকার ব্যবসাপ্রতিষ্ঠান এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে।মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের এক জরুরী সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, গ্রাম অঞ্চলের মানুষ হাট বাজারের বসে আড্ডা দেয়ার ফলে করোনা সংক্রমণ বেড়ে যেতে পারে। জনসমাগম পুরোপুরি নিয়ন্ত্রনে অনির্দিষ্টকালের জন্য দোকানপাট বন্ধ রাখার এই সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। পরে মাইকিং করে এই নির্দেশনা মেনে চলার জন্য জনগণ ও ব্যবসায়ীদের সর্তক করা হয়।

এছাড়াও জরুরী সভায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে পরিষ্কার পরিচ্ছন্ন ও বাদুড় মুক্ত করন, বিদেশ ফেরতদের তালিকা তৈরী ও বিদেশ ফেরতদের হোম কোয়ারন্টাইন নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার বিপুল চন্দ্র দাস জানান, করোনা ভাইরাস সংক্রমণ রোধে মনপুরার সকল বাজারের দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ফার্মেসী, মুদি দোকান, তরকারি, মাছ ও মাংসের দোকান স্বল্প পরিসরে খোলা থাকবে।

উল্লেখ্য, মনপুরার ৪ টি ইউনিয়নের অনেক লোক বিদেশে কর্মরত আছেন। এদের মধ্যে অনেকে করোনা আতংকে দেশে ফিরছেন। এই পর্যন্ত ভারত থেকে ১৫ জন, ওমান থেকে ৫ জন, সৌদিআরব থেকে ১ জন, সংযুক্ত আরব আমিরাত থেকে ৩ জন, মালেশিয়া থেকে ১ জন ও সিঙ্গাপুর থেকে ১ জন সহ মোট ২৬ জন বিদেশ ফেরত রয়েছেন। প্রতিনিয়িত এই তালিকা দীর্ঘ হচ্ছে। তবে এখন পর্যন্ত কোন বিদেশ ফেরত ও স্থানীয়দের মধ্যে করোনার উপসর্গ বা লক্ষণ দেখা যায়নি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই