তারিখ : ৩০ নভেম্বর ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

৬০ জেলায় করোনার আঘাত,মৃত ১৪০,আক্রান্ত ৫০০০

৬০ জেলায় করোনার আঘাত,মৃত ১৪০,আক্রান্ত ৫০০০
[ভালুকা ডট কম : ২৫ এপ্রিল]
দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরও নয় জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৪০ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩০৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৯৮ জনে। আজ (শনিবার) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।

তিনি জানান, নতুন মারা যাওয়াদের মধ্যে পাঁচজন নারী এবং চারজন পুরুষ। মৃত্যু নয় জনের মধ্যে রয়েছে ঢাকায় তিন জন, নারায়ণগঞ্জে দুইজন, টাঙ্গাইলে একজন, মাদারীপুরে একজন, ময়মনসিংহে একজন, জয়পুরহাটে দুই জন। বয়স বিশ্লেষণের ক্ষেত্রে দেখা যায়, ৭০ বছরের ঊর্ধ্বে  সাত জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যেই এক জন, ৬০ বছরের ঊর্ধ্বে একজন।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩৩৩৭ জনের। মৃতদের মধ্যে তিনজন ঢাকার মধ্যে বলেও জানান তিনি।করোনাভাইরাস দেশের ৬০ জেলায় ছড়িয়ে পড়েছে। ভোলা ও নাটোর নতুন সংক্রমিত জেলা। এ ছাড়া রাঙ্গামাটি, খাগড়াছড়ি, সাতক্ষীরা, ঝিনাইদহ জেলা বাকি রয়েছে।মৃতদের তালিকায় ৭ বছরের শিশু!

এদিকে, কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের তালিকায় সংযোজিত হয়েছে ৭ বছর বয়সী এক কন্যা শিশুর নাম।ঢাকাস্থ কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের সমন্বয়ক ডা. শিহাব উদ্দিন জানান, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে শিশুটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি ছিল । শুক্রবার রাতে সেখানেই তার মৃত্যু হয়।ছোটবেলা থেকেই মেয়েটির কিডনির সমস্যা ছিল। ইউরিন তৈরিই হচ্ছিল না। এই মেয়েটির শারীরিক অবস্থাও খারাপ ছিল।দাফনের জন্য শনিবার সকালে শিশুটির মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই