তারিখ : ২৭ সেপ্টেম্বর ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

সান্তাহারে রেলওয়ের সরকারী জমিতে অবৈধ ঘর নির্মাণ

সান্তাহারে রেলওয়ের সরকারী জমিতে অবৈধ ঘর নির্মাণ
[ভালুকা ডট কম : ১৪ মে]
বগুড়ার আদমদীঘি উপজেলার ঐতিহ্যবাহী জংশন সান্তাহার রেলওয়ের সরকারী জমিতে আইনের নীতিমালা না মেনে ঘর নির্মাণ করছেন শহীদ সরদার নামের এক ব্যক্তি। সান্তাহার পৌর শহর পান্নার মোড় নামক স্থানে সরকারী জমি দখল করে নির্মাণের কাজ সম্পন্ন করার চেষ্টা চালানো হচ্ছে । এনিয়ে স্থানীয় রেলকর্তৃপক্ষ ওই ব্যক্তির নামে অভিযোগ করলেও প্রভাবশালী ও রাজনৈতিক নেতাকর্মীদের সাহায্যে প্রভাব খাটিয়ে নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। য়ার কারণে সরকার হারাচ্ছে কোটি টাকার সম্পদ।

জানাযায়, বগুড়ার সান্তাহার বৃহত্তর রেলওয়ে জংশন যেখানে সরকারের কোটি কোটি টাকার সম্পত্তি বিদ্যামান। যার বেশির ভাগই দখল করে ভোগ করছেন স্থানীয় প্রভাবশালী ও রাজনৈতিক দলের নেতাকর্মীরা। রেললাইনের বাইরে থাকা বেশির ভাগ জমিই বেদখলে চলে গেছে। রেলেরকর্তৃপক্ষের উদাসীনতায় দখল করা জমি উদ্ধার করা সম্ভব হচ্ছে না। এতে বছরের পর বছর রেলের জমি বেদখলে থেকে যাচ্ছে। ফলে বাড়ছে দখল হওয়া জমির পরিমাণ। আর সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার সম্পদ।

পৌর এলাকায় জমি দখলকারী শহীদ সরদার বলেন, এবিষয়ে ফোনে কথা বলা যাবেনা, দেখা করেন।এষ্টেট বিভাগের সান্তাহার রেলওয়ে কানুনগোর কার্যলয়ের চেইন ম্যান হুমায়ুন কবির বলেন,শহীদ সরদারের নামে ঘর নির্মাণের প্রয়োজনীয় কোনো কাগজপত্র নেই। ইতিপূর্বে তাকে নিষেধ করা হয়েছে।

শহীদের ঘর নির্মাণ বিষয়ে প্রশ্ন করতেই সান্তাহার রেলওয়ে উপ-সহকারী প্রকৌশলী (কার্য) নরায়ণ চন্দ্র সরকার বলেন, আমি সবই জানি। শুনলাম আজকেও নাকি ঘর নির্মাণ করছে। আমি প্রশাসনকে বলেছি ব্যবস্থা নেওয়ার জন্য। তিনি আরও বলেন, পৌর এলাকায় রেলওয়ে সরকারী জমিতে ঘর নির্মাণের কোনো অনুমতি নেই। ওই ব্যক্তিকে অনেক বার নিষেধ করা হয়েছে। সে কোনো কথা না শুনে প্রভাব খাটিয়ে কাজ চালিয়ে যাচ্ছে। তার বিরুদ্ধে  অভিযোগ আছে শীঘ্রই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

পাকশী রেলওয়ে এষ্টেট বিভাগের প্রধান সহকারী (বড় বাবু) মোঃ সানাউল্লাহ বলেন, পৌর শহরে লাইসেন্স বিহীন ঘর নির্মণ করা বেআইনি। যদি কেউ করেও থাকে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বার্তা প্রেরক
রাকিবুল হাসান রাকিব
আদমদীঘি প্রতিনিধি বগুড়া




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই