তারিখ : ০১ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় প্রতিবন্ধীদের হাতে ঈদ সামগ্রি তুলে দিল সজিব

ভালুকায় প্রতিবন্ধীদের মুখে হাসি ফুটালেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক সজিব
[ভালুকা ডট কম : ২৪ মে]
ঈদকে সামনে রেখে প্রতিবারের ন্যায় এবারও ভালুকা উপজেলায় প্রতিবন্ধীদের হাতে ঈদ সামগ্রি তুলে দিয়েছেন ভালুকা উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজিব। শনিবার উপজেলার ৬০ জন প্রতিবন্ধীর হাতে ঈদ সামগ্রি তুলে দিয়ে তাদের মুখে হাসি ফুটিয়েছেন তিনি।

সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনার প্রভাব পড়েছে গত কয়েক মাস ধরে। করোনার শুরু থেকেই দেশের মানুষের সচেতনতায় সরকারের পক্ষ থেকে বিভিন্ন ধরণের পদক্ষেপের পাশাপাশি ব্যক্তি পর্যায়েও পদক্ষেপ নেওয়া হচ্ছে। গত ৮ মার্চ দেশে করোনার রোগী শনাক্তের পর কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশে ভালুকা উপজেলায় জনবহুল ও গুরুত্বপূর্ণ স্থান গুলোতে লিফলেট বিতরণ,হাত ধোয়ার শাবান পানির ব্যবস্থা,মাস্ক ও হেন্ড স্যানিটাইজার পৌঁছে দিয়েছেন ভালুকা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজিব।

গত ২৫ মার্চ থেকে জনজীবন স্থবির হয়ে যাওয়ার ফলে দেশের নিন্মবিত্ত মানুষেরা দিন পার করছেন খুব কষ্টের সাথে।ওই সময় থেকে ভালুকায় করোনা দুর্যোগে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের হাতে খাদ্য সামগ্রি তুলে দিচ্ছেন বীর মুক্তিযোদ্ধা সন্তান শাহরিয়ার হক সজিব।

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে লকডাউন ঘোষনা করে প্রশাসন। বন্ধ করে দেওয়া হয় গণপরিবহন। এতে মানুষের যাতায়াত বন্ধ হয়ে যায়। এর মধ্যেই পাকতে শুরু করে কৃষকের ক্ষেতের ধান। লকডাউনের কারণে ধান কাটার শ্রমিক না পেয়ে দিশেহারা কৃষক। প্রধান মন্ত্রীর নির্দেশে অসহায় কৃষকদের ধান কেটে বাড়িতে পৌঁছে দেয় ভালুকা উপজেলা ছাত্রলীগ।

এর মধ্যেই চলে এসেছে রমজান মাস। সারা দিন রোজা রাখার পর ছিন্নমূল,ভ্যান-রিকশা চালক ও পথচারীদের ইফতার সারতে দুর্ভোগ পোহাতে হয়। বিষয়টি নজরে আসে ছাত্রলীগ সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজিবের। পরে তৃতীয় রোজা থেকে বাড়িতে রান্না করা খাবার দিয়ে প্রতিদিন ১০০ জন রোজাদারকে ইফতার করিয়েছেন তিনি।

এসব বিষয়ে জানতে চাইলে ভালুকা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার হক সজিব বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও কেন্দ্রিয় ছাত্রলীগের নির্দেশে করোনার এই দুর্যোগময় সময়েও ভালুকা বাসীর পাশে থাকার চেষ্টা করেছি। উপজেলায় করোনা ভাইরাসের সন্মুখ যোদ্ধা প্রশাসনসহ ভালুকা মডেল থানা পুলিশকে মাস্ক ও শতাধিক হেন্ড স্যানিটাইজার দিয়েছি। গত ৬ বছর ধরে উপজেলায় প্রতিবন্ধীদের হাতে ঈদ সামগ্রি পৌঁছে দিয়েছি। এবারও তাঁর ব্যাপ্তয় ঘটেনি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই