তারিখ : ২৯ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরের মাদরাসায় প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত

গৌরীপুরের শাহগঞ্জ ইসলামীয়া ক্যাডেট মাদরাসায় প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৪ জুন]
করোনা ভাইরাসের সংক্রমনের শঙ্কায় দেয়া সরকারী নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ ইসলামী ক্যাডেট মাদরাসায়।

সারাদেশে যখন স্কুল-কলেজ’ মাদরাসা কোচিং সেন্টার’ এমনকি ব্যাক্তিগত প্রাইভেট পড়ানো যখন বন্ধ রয়েছে। আর ঠিক সেই সময়ে রোববার (১৪ জুন) একটি মাদরাসায় প্রথম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার খবরে তোলপাড় শুরু হয়েছে এলাকায়।

রোববার সকাল ১১টায় সরজমিনে গিয়ে দেখা যায়, কক্ষের ভিতর তিন দিক-দিয়ে কাপড়ের ঘেড়াও দিয়ে শ্রেণি কক্ষে চলছে পরীক্ষা। প্রথম শ্রেণির কক্ষে প্রতি বেঞ্চে ৩জন করে ১৮জন পরীক্ষা দিচ্ছে। একটি শ্রেণি কক্ষে যাওয়ার পরেই মাদরাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা সটকে পড়েন।

প্রথম শ্রেণির ছাত্র তামিম ইকবাল জানায়, তাদের আজকে আরবী পরীক্ষায় অংশ নিয়েছে। এর আগেও ৬টি বিষয়ে পরীক্ষা দিয়েছে তারা। প্রতিবেশী সুমন মিয়া জানান, প্রত্যেক দিন সকাল ৮টা এবং সকাল ১১টায় দুই শিফটে পরীক্ষা নেয়া হচ্ছে। মাদরাসার আরেক শিক্ষার্থী নয়ন মিয়া জানান, ইতোমধ্য তার পরীক্ষ হয়েছে ৪টি। শিক্ষকগণ ১ম সাময়িক পরীক্ষা প্রশ্নপত্র ও উত্তরপত্র দিয়ে তারা পরীক্ষায় নিয়েছে।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ শামছুন নাহার ইতি জানান, মাদরাসা বন্ধ, দু’জন শিক্ষক প্রাইভেট পড়াচ্ছেন। প্রশ্নপত্র আর উত্তরপত্র নিয়ে পরীক্ষা প্রসঙ্গে তিনি সঠিক উত্তর দিতে পারেননি। করোনা ভাইরাসের কারণে নিষেধাজ্ঞা প্রসঙ্গে তিনি বলেন, অভিভাবকদের চাপ আছে, তাদের চাপে পরীক্ষা নেয়া হচ্ছে।

এ প্রসঙ্গে উপজেলা শিক্ষা অফিসার মনিকা পারভীন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে সহকারী উপজেলা শিক্ষা অফিসার রাশেদুল ইসলামকে পাঠানো হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই