তারিখ : ০৩ ডিসেম্বর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বিড়ি শ্রমিকদের মানববন্ধন

বৈষম্যমূলক ট্যাক্স প্রত্যাহারের দাবীতে
নান্দাইলে বিড়ি শ্রমিকদের মানববন্ধন
[ভালুকা ডট কম : ১৪ জুন]
ময়মনসিংহের নান্দাইলে সরকারের নুতন বাজেটে বিড়ির উপর বৈষম্যমুলক ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদ ও উক্ত ট্যাক্স প্রত্যাহার করার দাবীতে রোববার নান্দাইল প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

নান্দাইলে কর্মরত বিড়ি শ্রমিকরা“শিল্প বাচাঁও, শ্রমিক বাচাঁও’ স্লোগানে বিভিন্ন দাবী তুলে ধরে ঘন্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি হুমায়ূন কবীর, সাধারন সম্পাদক ফজলুল হক, শ্রমিক নেতা মোঃ মশিউর রহমান সহ প্রমুখ নেতৃবৃন্দ।

এতে বক্তারা বর্তমান ২০২০-২০২১ অর্থ বাজেটে প্রতি প্যাকেট বিড়ির মূল্য ৪ টাকা এবং কমদামী সিগারেটের মূল্য ২ টাকা বৃদ্ধির এই বৈষম্যমূলক ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

এছাড়া বিড়ির উপর উক্ত ট্যাক্স প্রত্যাহার সহ শ্রমিকদের মজুরী বৃদ্ধি, নকল বিড়ির ব্যাবসা বন্ধকরণ, ভারতের ন্যায় বিড়ি শিল্পের সুরক্ষা আইন বাস্তবায়ন এবং কমদামী ও বেশীদামী সিগারেটের মূল্য বৃদ্ধির দাবী জানান। অন্যথায় বিড়ি শ্রমিকরা লাগাতার এই আন্দোলন চালিয়ে যাবে বলে মানবন্ধনে উল্লেখ করেন। উক্ত মানববন্ধনে নান্দাইলে কর্মরত প্রায় শতাধিক বিড়ি শ্রমিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই