তারিখ : ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁয় শিক্ষকদের এমপিওভুক্তির দাবীতে সংবাদ সম্মেলন

বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তির দাবীতে নওগাঁয় সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ২০ জুন]
বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির দাবীতে নওগাঁয় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে বাংলাদেশ বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম নওগাঁ জেলা শাখার উদ্যোগে শহরের আস্তান মোল্লা কলেজের অফিস মিলানায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, বাংলাদেশ বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম নওগাঁ জেলা শাখার সভাপতি মেহেদী হাসান।লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে বিধিমোতাবেক নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্ত না করে বঞ্চিত করা হচ্ছে। জনবল কাঠামো এমপিও নীতিমালার আওতায় অন্তর্ভুক্ত না করে অনার্স-মাস্টার্স কোর্সে শিক্ষক নিয়োগ দেয়া হচ্ছে। ফলে সকল নিয়ম ও বিধি অনুসরণ করে শিক্ষকরা নিয়োগ লাভ করলেও সরকারি বেতন-ভাতা না পেয়ে নওগাঁসহ দেশের অন্যান্য কলেজে অনার্স-মাস্টার্স কোর্সে কর্মরত প্রায় সাড়ে ৫ হাজার শিক্ষক দীর্ঘ আটাশ বছর ধরে বেতন বঞ্চিত হয়ে মানবেতর জীবন-যাপন করছেন। মানবিক বিবেচনায় এবারের বাজেটে ১৪৬ কোটি টাকা বাজেট দিয়ে নিয়োগপ্রাপ্ত ওই শিক্ষকদের এমপিওভুক্তির ঘোষণাসহ প্রয়োজনীয় বরাদ্দ দাবী করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বেসরকারি অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম নওগাঁ জেলা শাখার সহ-সভাপতি মুনছুর আলী, সাধারণ সম্পাদক এহসানুল হক মিঠু, সাংগঠনিক সম্পাদক দুলাল হোসেন, প্রচার সম্পাদক কেএম এমরান হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই