তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

গৌরীপুরে এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুল

গৌরীপুরে এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুলের নজির স্থাপন
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
সারা বিশ্ব যখন করোনা মহামারীতে দিশেহারা, ধীরে ধীরে পুরো পৃথিবী স্থবিরতা কাটিয়ে প্রাণ সঞ্চারের চেষ্টায় নিয়োজিত। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে শিক্ষা ব্যবস্থা এক রকম থমকে যাওয়ার ফলে শিক্ষার্থীদের অপুরনীয় ক্ষতি হয়েছে। এক্ষেত্রে করোনা মহামারীতে সবচেয়ে ক্ষতিগ্রস্থ হয়েছে শিক্ষা ব্যবস্থা। আর তারই ক্ষতিপূষিয়ে নিতে ময়মনসিংহের গৌরীপুরে এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুল শিক্ষার্থীদের নিজ বাসায় ১ম সেমিস্টার পরীক্ষা শেষ করেছে। স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বাসায় স্কুলের শিক্ষক মন্ডলীগণ প্রশ্নপত্র সরবরাহ ও তদারকির মাধ্যমে ৫ জুনে হতে শুরু করে ১ম সেমিস্টার পরীক্ষা ৪ জুলাইয়ে শেষ হয়েছে।

এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুলের প্রধান শিক্ষক মোঃ আল ইমরান মুক্তা জানিয়েছে, স্কুল সভাপতি রেবেকা সুলতানার নির্দেশক্রমে স্কুল ম্যানেজিং কমিটি, শিক্ষক এবং অভিভাবকদের ঐকান্তিক প্রচেষ্টায় প্রত্যেক শিক্ষার্থীদের বাসায় বাসায় গিয়ে ১ম সেমিস্টার পরীক্ষা শেষ করতে পেরেছি। আমরাই প্রথম শিক্ষার্থীদের সচল রাখতে বাসা-বাড়িতে পরীক্ষা নেওয়ার উদ্যোগ গ্রহণ করেছি। শিক্ষার্থীদের মান উন্নয়ন করার লক্ষ্যে আমাদের শিক্ষকবৃন্দ নিরলসভাবে শিক্ষার্থীদের দোরগোড়ায় প্রতিনিয়ত শিক্ষা সেবায় অগ্রণী ভূমিকা পালন করছে।

তিনি আরো বলেন, শিক্ষার প্রতি শিক্ষার্থীদের মনোনিবেশ চলমান রাখতে আমাদের বিকল্প কার্যক্রম অব্যাহত থাকবে। এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি রেবেকা সুলতানা বলেন, পৃথিবীময় যখন সংকট চলছে তখন এনটিটি রেসিডেন্সিয়াল মডেল স্কুল তার স্বকীয়তা প্রমান করেছে। শিক্ষাঙ্গণে নজির স্থাপিত হয়েছে যা অন্যান্য শিক্ষা প্রতিষ্টানের জন্য অনুকরণীয় হয়ে থাকবে। করোনকালীন এই সময়ে অসম্ভবকে সম্ভবে পরিণত করায় সংশ্লিষ্ট সকল ক্ষুদে শিক্ষার্থী, শিক্ষক, পরিচালনা পর্ষদের সদস্য ও অভিভাবকগণকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

উল্লেখ্য শিক্ষাথীদের সাথে যোগাযোগ রেখে ১ম সেমিস্টার পরীক্ষা নেওয়ায় অভিভাবক ও শিক্ষাথীদের মাঝে নব উদ্যমের সৃষ্টি হয়েছে। যা সর্বমহলে প্রশংসার দাবী রাখে ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই