তারিখ : ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভূতুড়ে বিদ্যুৎ বিল,শাস্তির সুপারিশ,সচিবের দুঃখ প্রকাশ

ভূতুড়ে বিদ্যুৎ বিল,২৯০ জনকে শাস্তির সুপারিশ, সচিবের দুঃখ প্রকাশ
[ভালুকা ডট কম : ০৫ জুলাই]
বিদ্যুৎ গ্রাহকদের ভূতুড়ে বিল পাঠিয়ে হয়রানি করার কাজে জড়িত থাকার অভিযোগে ২৯০ জনকে শাস্তির সুপারিশ করেছে বিদ্যুৎ বিভাগের গঠিত টাস্কফোর্স। আজ (রোববার) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়ে বিদ্যুৎ সচিব সুলতান আহমেদ বিদ্যুতের বিল নিয়ে গ্রাহক ভোগান্তির কারণে দুঃখ প্রকাশ করেছেন।

বিদ্যুৎ সচিব জানান, এরইমধ্যে বেশ কয়েকজনের নিয়োগ বাতিল, চাকরি থেকে অব্যাহতিসহ আরো বিভিন্ন ধরনের শাস্তির ব্যবস্থা নেয়া হয়েছে। এই অনিয়মের বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন তৈরির কাজ চলছে। গ্রাহকদের থেকে নেয়া অতিরিক্ত অর্থ জুন মাসের বিলের সাথে সমন্বয় করা হবে।

এ প্রসঙ্গে রাজধানীর একটি ফ্লাটবাড়ির মালিক তার হয়রানির কথা জানিয়ে বলেন, ভূতুড়ে বিল দেয়ার দায়ে প্রকৌশলী বা বিদ্যুৎ কোম্পানির কর্মচারিদের শাস্তি দেয়া হলেও তাদের ভৌতিক বিল সংশোধন করে ন্যায্য বিল দেয়া হবে কিনা সেটা স্পষ্ট নয়। তাছাড়া যেখানে করোনা পরিস্থিতিতে ভাড়াটে নেই, বিদ্যুতের ব্যবহার নেই সেখানে তারা নিয়ম মাফিক মিনিমাম চার্জের বেশি কেন দেবেন?

কনজুমার্স এসোসিয়েশন বাংলাদেশ (ক্যাব)-এর সভাপতি গোলাম রহমান বলেন, অপরাধীদের চিহ্নিত করা এবং জন্য শাস্তি দেয়াতে ভোক্তা সাধারণ খুশি হবেন। একইসাথে তাদের হয়রানির সুরাহা করতে হবে; তাদের কাছ থেকে যথাযথ বিল আদায় করতে হবে।

উল্লেখ্য, করোনাকালীন সাধারণ ছুটির সময়ে মার্চ ও এপ্রিল মাসের অনুমাননির্ভর বিল তৈরিতে জড়িতদের চিহ্নিত করতে ২৫ জুন টাস্কফোর্স গঠন করে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়। এছাড়াও ছ’টি বিতরণ কোম্পানিকে নিজস্ব তদন্ত কমিটির মাধ্যমে দোষীদের চিহ্নিত করতে সাতদিনের সময় বেঁধে দেয় সরকার।

তবে, ভূতুড়ে বিল কাণ্ডে সরকারের সিদ্ধান্ত নেবার আগেই বিদ্যুৎ বিতরণ কোম্পানিগুলো সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শুরু করেছে। এর মধ্যে ঢাকার একাংশের বিতরণ কোম্পানি ডিপিডিসিতে ৪ প্রকৌশলীকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া, কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে স্থানীয় কার্যালয়ের ৩৬ নির্বাহী প্রকৌশলীকে। ওদিকে ডেসকো এবং উত্তরবঙ্গের নেসকোর কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকেও বরখাস্ত করা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই