তারিখ : ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

মনপুরায় নিন্মাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দি মানুষ

বিপদসীমার উপরে মেঘনার পানি, মনপুরায় নিন্মাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দি ৩ হাজার মানুষ
[ভালুকা ডট কম : ০৬ জুলাই]
অতিবৃষ্টি ও পূর্ণিমার জো’র প্রভাবে মেঘনার জোয়ার বৃদ্ধি পাওয়ায় বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। এতে ভোলার দ্বীপ উপজেলা মনপুরার নিন্মাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্ধি হয়ে পড়েছে ৩ হাজার মানুষ। উপজেলা সদরের হাজিরহাট ইউনিয়নের দাসের হাট ও সোনার চর এলাকা ২-৩ ফুট জোয়ারের পানিতে ডুবে রয়েছে।

এছাড়াও উপজেলার মূল ভূ-খন্ড থেকে বিচ্ছিন্ন বেড়ীবাঁধহীন কলাতলীর চর ও চর নিজামেও ৩-৪ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। এতে করে পূর্ণিমার জো’র তৃতীয় দিনে প্লাবিত এলাকার নিন্মাঞ্চলে বসবাসরত আনুমানিক ৩ হাজার মানুষ পানিবন্দি রয়েছে।

এদিকে অতি বর্ষণ ও পূর্নিমার প্রভাবে মেঘনার পানি বিপদসীমার ৬ সেণ্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা (পাউবো)।পানিবন্দি এলাকা দাসেরহাট, সোনার চর, বিচ্ছিন্ন কলাতলীর চর ও চরনিজামে মুঠোফোনে বাসিন্দাদের সাথে আলাপ করে জানা যায়, তৃতীয় দিনেও অতিবৃষ্টি ও পূর্ণিমার প্রভাবে ২-৩ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। তবে রাতে জোয়ারের পানি বেশি হওয়ায় অনেক ঘরের মেঝে পানিতে ডুবে গেছে। দিনে-রাতে দু’বেলা জোয়ারের পানিতে প্লাবিত হওয়ায় দূর্ভোগে পড়েছেন তারা।

এই ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের ডিভিশন-২ এর উপ-সহকারি প্রকৌশলী আবদুর রহমান জানান, অতিবৃষ্টি ও পূর্ণিমার জো’র প্রভাবে মেঘনার পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হয়েছে। তবে পূর্ণিমার প্রভাব কেটে গেলে মেঘনায় জোয়ারের পানির স্তর নেমে স্বাভাবিক হয়ে যাবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই