তারিখ : ১৪ আগস্ট ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

পর্যায়ক্রমে সকল শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্ত করা হবে

পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের এমপিওভুক্ত করা হবে-মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, পর্যায়ক্রমে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করা হবে। আমি আশা করি, সব শিক্ষা প্রতিষ্ঠান কোয়ালিফাই হবে। আমার কথাই সব কথা নয়। সরকারের  সিদ্ধান্ত পরির্বতন হতে পারে। তবে সরকারের সিদ্ধান্ত চুড়ান্ত হয়েছে, শর্ত শিথিল করে সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষক-কর্মচারীদের এমপিও দেওয়া হবে।

মন্ত্রী বলেন, আপনাদের প্রতি ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই। আমি যখন অসুস্থ ছিলাম, তখন আপনারা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে আমার জন্য দোয়া মাহফিল করেছেন। আমার স্ত্রীর মৃত্যুর পর তার মাগফেরাত কামনা করে দোয়া করেছেন। দীর্ঘদিন যাবত আপনাদের একটি দাবি ছিল, এমপিও ভুক্তি যারা হয় নাই, তাদের এমপিও ভুক্তি হওয়ার জন্য। কারণ দীর্ঘদিন যাবত এই প্রক্রিয়া বন্ধ রয়েছে। যার ফলে আপনারা  বহু শিক্ষক, সরকারী অনুদান পাচ্ছেন না। কেবল স্কুল থেকে যা দেয় তা উল্লেখ করার মত নয়। নাম কসতে কিছু পেয়ে মহান ব্রত শিক্ষক হিসাবে শিক্ষাদান করে এই জাতিকে গড়ে  তুলার জন্য সেই মুল দায়িত্বটি পালন করে যাচ্ছেন।

বর্তমানে করোনার কারণে সরকারের অর্ধেক আয়ের পথ বন্ধ হয়ে গেছে। তারপরও  সফল রাষ্ট্র নায়ক দেশরত্ন শেখ হাসিনা আপনাদের কথা  ভেবে সামান্য টোকেন হিসাবে স্মৃতি স্বরুপ অর্থ পাচ্ছেন। সরকার আপনাদের সামান্য অর্থ দিয়ে চালু করেছে যে আগামীতে আপনাদের গভীরভাবে নিবিড়ভাবে দেখবে। শিক্ষা ক্ষেত্রে আপনারা কি পাইলেন এই কথা চিন্তা না করে শিক্ষার্থীদের কি দিলেন তার দিকে  নজর দিবেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি সোমবার বিকেলে উপজেলা পরিষদ হল রুমে নন এমপিও শিক্ষক কর্মচারীর মধ্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনার দেওয়া অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তৃতায় এসব কথা বলেছেন। এ ছাড়া কালিয়াকৈর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ এর উদ্যোগে প্রধান মন্ত্রীর উপহার সামগ্রী ও গাছের চারা বিতরন, মন্ত্রীর স্ত্রীর জন্য দোয়া ও মিলাদ ও আলোচনা সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী উপস্থিত ছিলেন। নন এমপিও ভুক্ত ৫০৬ জন শিক্ষক কর্মচারীদের জন্য প্রনোদা ২২ লাখ ৮০  হাজার টাকা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী হাফিজুল আামিনের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিরতণ অনুষ্ঠানে বক্তৃতা করেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার, ভাইস-চেয়ারম্যান সেলিম আজাদ, জেলা আওয়ামীলীগের যুুগ্ম সাধারন সম্পাদক সিকদার মোশারফ, সাংগঠনিক সম্পাদক আকবর আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুরাদ কবীর, মধ্যপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নাছিম কবীর, শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, কালিয়াকৈর পৌর আওয়ামীলীগের সভাপতি সরকার মোশাররফ হোসেন জয়,  সাধারন সম্পাদক সিকদার জহিরুল ্ইসলাম জয় প্রমুখ।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই